পশ্চিম কাজির বাজার কাঁঠাল হাটায় জুয়ার বোর্ডে পুলিশের হানা, আট জুয়াড়ি আটক

47

স্টাফ রিপোর্টার
নগরীতে জুয়ার হাট হিসেবে সর্বমহলে পরিচিত পশ্চিম কাজির বাজার কাঁঠাল হাটায় আবারও অভিযান চালিয়েছে পুলিশ। এ অভিযানে চিহিৃত ৮ অনলাইন জুয়াড়ীকে আটক করা হয়েছে। তবে অভিযানের খবর সোর্স মাধ্যমে আগে-ভাগে জুয়াড়ীদের কাছে পৌঁছে গেলে অনেক জুয়াড়ীই পালিয়ে যায়।
জানা যায়, মঙ্গলবার বিকেল ৫ টার দিকে কোতোয়ালি মডেল থানার ওসি আলী মাহমুদের নির্দেশে লামাবাজার পুলিশ ফাঁড়ির ইনচার্জ রাশেদ ফজলের নেতৃত্বে কাজির বাজার কাঁঠাল হাটার জুয়ার বোর্ডে অভিযান দিয়ে এই জুয়াড়িদের আটক করা হয়। অভিযানে উপস্থিত ছিলেন এসআই অঞ্জন।
আটককৃতরা হলেন- কাজির বাজার এলাকার লালজি গৌরের ছেলে অর্নব গৌর (৩৪), মৃত সুনিল বিশ্বাসের ছেলে জীবন বিশ্বাস (৫০), কিশোরগঞ্জ জেলার অষ্টগ্রামের মৃত বাচ্চু মিয়ার ছেলে মোঃ বুলন মিয়া (৩৬), কুমিল্লা জেলার হদকরা গ্রামের মৃত আব্দুল গফুরের ছেলে শহিদুল ইসলাম (৪২), রংপুর জেলার খিয়াপাড়া গ্রামের জিকরুল মিয়ার ছেলে আলমগীর মিয়া (৩৫), সুনামগঞ্জ জেলার মহিষখলা গ্রামের মোঃ কলিম উদ্দিনের ছেলে মোঃ সুহেল (২৫), কিশোরগঞ্জ জেলার অষ্টগ্রামের আনু মিয়ার উজ্জল মিয়া (৩০), সুনামগঞ্জ জেলার শেলবড়স গ্রামের আব্দুল হামিদের ছেলে শাহাদাৎ হোসেন (১৯)। বর্তমানে তারা সিলেটের বিভিন্ন জায়গায় বসবাস করে আসছে।
এদিকে নাম প্রকাশে অনিচ্ছুক একাধিক ব্যক্তি জানিয়েছেন, পশ্চিম কাজির বাজারে কাঁঠাল হাটার এ জায়গাটিকে কেন্দ্র করে গড়ে উঠেছে জুয়ার জমজমাট আসর। দীর্ঘদিন থেকে স্থানীয় একটি মহলের সহযোগিতায় এখানে অনেকটা নির্বিঘেœই চলে জুয়ার আসর। অনলাইন ও তীর জুয়াসহ নানা ধরনের জুয়ার আসর চলে এই কাঁঠাল হাটায়। এক সময় এখানে বেশ কয়েকটি ব্যবসা প্রতিষ্ঠান পরিচালিত হলেও এখন এসব দোকান কোটার সাইনবোর্ডে পরিচালিত হয় জুয়া। বিকেল ৩ টা থেকে নগরীর বিভিন্ন স্থান থেকে চিহিৃত জুয়াড়ীরা আসতে শুরু করেন এখানে। এরপর গভীর রাত অবধি চলে জুয়ার আসর। যে কারণে নগরীর অন্যতমও ব্যবসাবান্ধব এ এলাকায় ব্যবসা করা যেমন কঠিন হয়ে পড়ে, তেমনি এ সড়ক দিয়ে চলাচলও অনিরাপদ হয়ে পড়ে।
জুয়ার পরিচালনাকারী দু’একজনের সাথে সাংবাদিক পরিচয় গোপন রেখে আলাপকালে তারা জানান, স্থানীয় থানা ও ফাঁড়ি পুলিশকে ম্যানেজ করেই তারা জুয়ার বোর্ড চালিয়ে থাকেন। এদিকে স্থানীয় সচেতনমহল থানা ও ফাঁড়ি পুলিশের নাকেরডগায় দিনের পর দিন নির্বিঘেœ জুয়ার আসর চালিয়ে যাওয়া ঘটনায় বিস্ময় প্রকাশ করেছেন। তাদের দাবি- প্রশাসনের অভিযান ধারাবাহিকভাবে অব্যাহত থাকলে এক সময় নিশ্চিন্ন হয়ে যাবে নগরীর সর্বমহলে পরিচিত কাঁঠাল হাটা জুয়ার আসর।
বিষয়টি নিশ্চিত করে লামাবাজার পুলিশ ফাঁড়ির ইনচার্জ রাশেদ ফজল জানান, এ ঘটনায় আটককৃত ৮ জনের বিরুদ্ধে প্রসিকিউশন (৫২২/০৬/০৯/২৩) দিয়ে বুধবার আদালতে প্রেরণ করা হয়েছে।