স্মার্ট ক্যাম্পাস জালালাবাদ কলেজে ডিজিটাল ও এনালগ পদ্ধতিতে চলছে ভর্তি কার্যক্রম

4

একবিংশ শতাব্দীর চ্যালেঞ্জ মোকাবেলায় বিজ্ঞানমনস্ক মেধাবী তারুণ্য সৃষ্টির লক্ষ্যে মুজিব শত বর্ষ উপলক্ষে গেলো মাসের ৩১ তারিখে দেশের মধ্যে ৪র্থ এবং সিলেটের মধ্যে প্রথম স্মার্ট ক্যাম্পাস হিসেবে যাত্রা শুরু করেছে জালালাবাদ কলেজ। টেলি ও ডাক যোগাযোগ মন্ত্রী মোস্তাফা জব্বার ভার্চুয়ালী কলেজটির পূর্ণাঙ্গ ডিজিটাল স্মার্ট ক্যাম্পাসের উদ্বোধন করেন। যা শুধু সিলেট নয়, সারাদেশের মধ্যে আলোচিত হয়েছে। সম্প্রতি শিক্ষামন্ত্রী ডা: দীপু মনিও ডিজিটাল পদ্ধতিতে একাদশ শ্রেণীতে শিক্ষার্থীদের ভর্তি এবং পাঠদান করার উপর গুরুত্বারোপ করে দেশব্যাপী তা বাস্তবায়নের নির্দেশনা প্রদান করেছেন। জালালাবাদ কলেজ এই নির্দেশনার আগেই ক্যাম্পাসটিকে সম্পূর্ণ ডিজিটালাইজের আওতায় নিয়ে এসে দেশের জন্য অনুকরণীয় দৃষ্টান্ত সৃষ্টি করেছে।
করোনা মহামারীর এই কঠিন সময়ে এবার ভর্তি কার্যক্রমেও ডিজিটাল পদ্ধতির প্রয়োগ শুরু করেছে জালালাবাদ কলেজ এর ফলে শিক্ষার্থীরা ঘরে বসে যেমন ভর্তি কার্যক্রম পরিচালনা করতে পারছে, তেমনী বিকাশ সহ মোবাইল ব্যাংকিংয়ের মাধ্যমে ফি পরিশোধেরও সুযোগ সৃষ্টি করেছে। পাশাপাশি তারা রেখে সরাসরি ক্যাম্পাসে উপস্থিত হয়ে ভর্তির সুযোগও।
বর্তমানে সারা দেশের ন্যায় জালালাবাদ কলেজেও চলছে একাদশ শ্রেণীতে ভর্তি কার্যক্রম।
কলেজটির ভর্তি সংক্রান্ত বিজ্ঞপ্তি সূত্রে জানা যায়, জালালাবাদ কলেজে নিশ্চয়ন হওয়া শিক্ষার্থীরা ঘরে বসেই স্মার্ট ক্যাম্পসের আওতায় অনলাইনে ভর্তি সম্পন্ন করতে পারবেন। বিজ্ঞপ্তি