কোহলির ফুটবল স্কিলের প্রশংসায় হ্যারি কেন

3

স্পোর্টস ডেস্ক :
তাঁর চোখ ধাঁধানো কাভার ড্রাইভ কিংবা নিখুঁত কাট এ যাবৎ প্রশংসা কুড়িয়ে নিয়েছে সহস্র-কোটি বার। তাঁর অধিনায়কত্বও সমানভাবে প্রশংসিত হয়েছে প্রায় সব মহলে। বিরাট কোহলি নামের সঙ্গে ব্যাটিং কিংবা অধিনায়কত্বের প্রশংসা নতুন কিছু নয়। কিন্তু এবার শিরোনামে উঠে এল ভারতীয় অধিনায়ক বিরাট কোহলির ফুটবল স্কিলের প্রশংসা। কারণ প্রশংসাটা এল ইংলিশ প্রিমিয়ার লিগের অন্যতম স্কিলফুল স্ট্রাইকার হ্যারি কেনের থেকে।
করোনা আবহে সংযুক্ত আরব আমিরাতে যখন ব্যাট হাতে জ্বলে ওঠার লক্ষ্যে বিরাট, তখন ভারত অধিনায়কের ফুটবল স্কিল নিয়ে ইংরেজ ফুটবল অধিনায়কের প্রশংসা নজর কেড়েছে অনুরাগীদের। ঘটনার কেন্দ্রবিন্দুতে দুবাইয়ে অনুশীলনরত বিরাট কোহলি একটি ছবি। রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর অধিনায়ক তাঁর সোশ্যল মিডিয়া অ্যাকাউন্টে সম্প্রতি আরসিবি সতীর্থদের সঙ্গে ফুটবল নিয়ে অনুশীলনের ছবি পোস্ট করেন। আর আরসিবি অধিনায়কের সেই ছবি সোশ্যাল মিডিয়ায় নজর এড়ায়নি বন্ধু হ্যারি কেনের।
টটেনহ্যাম হটস্পার অধিনায়ক হ্যারি কেনের সঙ্গে বিরাট কোহলির সখ্যতার কথা অনুরাগীদের কাছে নতুন কিছু নয়। এর আগেও বিরাট কোহলির অনুরাগী হিসেবে সোশ্যাল মিডিয়ায় পরিচয় দিয়েছেন কেন। ২০১৯ বিশ্বকাপ শুরুর আগে লর্ডস স্টেডিয়ামের বাইরে দেখা করে ক্রিকেটও খেলেছিলেন দুই বন্ধু। আর এবার আইপিএলের জন্য অনুশীলনরত কোহলির ফুটবল স্কিল দেখে কেন লিখলেন, ‘নাইস টেকনিক রাইট দেয়ার।’ সোজা কথায় কোহলির ছবিতে মজার ছলে প্রশংসাসূচক মন্তব্য করেন স্পারস তারকা। কেনের মন্তব্য দেখে উত্তর করতে কালবিলম্ব করেননি কোহলি।
আরসিবি অধিনায়ক কেনকে লেখেন, ‘ধন্যবাদ বন্ধু। টেকনিক্যালি সমৃদ্ধ একজন ফুটবলারের থেকে এরকম একটা মন্তব্য পাওয়া মানে পর্যবেক্ষণটা মূল্যহীন হতে পারে না।’ সবমিলিয়ে কোহলির ছবিতে কেনের মন্তব্য পাল্টা মন্তব্য আইপিএল শুরু আগে আশ্বস্ত করবে আরসিবি অনুরাগীদের।
আগামী ১৯ সেপ্টেম্বর থেকে শুরু হচ্ছে আইপিএলের ত্রয়োদশ সংস্করণ। তাঁর আগে অন্যান্য ফ্র্যাঞ্চাইজির মতো অনুশীলনে পুরোপুরি মগ্ন কোহলি নেতৃত্বাধীন আরসিবি। ট্রফি খরা কাটানোই তাঁদের প্রধান লক্ষ্য টুর্নামেন্টে। অন্যদিকে আইসল্যান্ডের বিরুদ্ধে উয়েফা নেশনস লিগের প্রথম ম্যাচে শনিবার ইংল্যান্ডের জার্সি গায়ে মাঠে নামছেন হ্যারি কেন।