লালাবাজার ইউনিয়নে এখন থেকে বিকাশের মাধ্যমে সকল প্রকার ভাতা প্রদান

5

সারা দেশের মধ্যে এই প্রথম কোনো ইউনিয়নে সকল প্রকার ভাতা এবার থেকে বিকাশ অ্যাকাউন্টের মাধ্যমে প্রদান করা হবে। আর সেটি হচ্ছে দক্ষিণ সুরমা উপজেলার ৬ নং লালাবাজার ইউনিয়ন। সামাজিক নিরাপত্তা নিশ্চিতের লক্ষ্যে সমাজকল্যাণ মন্ত্রণালয়ের সিদ্ধান্তের আলোকে এই উদ্যোগ গ্রহণ করা হয়েছে।
এর জন্য ভাতাভোগীরা নিজ নিজ মোবাইল ফোন নিয়ে নির্দিষ্ট তারিখ ও সময়ে নির্ধারিত ৪টি স্থানে উপস্থিত হয়ে বিকাশ অ্যাকাউন্ট খোলার অনুরোধ জানিয়ে বিজ্ঞপ্তি প্রকাশ করেছে ইউনিয়ন পরিষদ।
সোমবার (৩১ আগষ্ট) এক বিজ্ঞপ্তিতে লালাবাজার ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান পীর মো. ফয়জুল হক ইকবাল জানান, সারা দেশের ৮টি বিভাগের মধ্যে শুধু সিলেট বিভাগের সিলেট জেলার দক্ষিণ সুরমা উপজেলার ৬ নং লালাবাজার ইউনিয়নে এখন থেকে বিকাশের মাধ্যমে বয়স্ক, বিধবা, স্বামী নি:গৃহীতা মহিলা ও অস্বচ্ছল প্রতিবন্ধীদের ভাতার টাকা বিকাশের মাধ্যমে প্রদান করা হবে।
করোনাকালে সামাজিক নিরাপত্তা নিশ্চিতের লক্ষ্যে ও ভাতাভোগীরা সহজে টাকা উত্তোলনের সুবিধার্থে সমাজকল্যাণ মন্ত্রণালয়ের সিদ্ধান্তের পরিপ্রেক্ষিতে এ উদ্যোগ গ্রহণ করা হয়েছে। তাই লালাবাজার ইউনিয়নের সকল ওয়ার্ডের ভাতাভোগীদের বিকাশ একাউন্ট খোলার জন্য ৪টি স্থান নির্ধারিত করা হয়েছে।
বিজ্ঞপ্তিতে বলা হয়- আগামী ৫ ও ৬ সেপ্টেম্বর (শনিবার ও রোববার) সকাল ৯টায় ১, ২ ও ৩ নং ওয়ার্ডের ভাতাভোগীরা লালাবাজার ইউনিয়ন পরিষদ কার্যালয়ে, ৪ ও ৫ নং ওয়ার্ডের ভাতাভোগীরা বিবিদইল বালিকা উচ্চবিদ্যালয়ে, ৭ ও ৮ নং ওয়ার্ডের ভাতাভোগীরা ফরিদপুর মাদরাসায় এবং ৬ ও ৯ নং ওয়ার্ডের ভাতাভোগীরা বাঘরখলা গ্রামে চেয়ারম্যান পীর মো. ফয়জুল হক ইকবালের বাড়িতে উপস্থিত থাকবেন।
যাওয়ার সময় ভাতাভোগীরা সঙ্গে করে আইডি কার্ড, সাথে ফটোকপি, মোবাইল ফোন এবং ভাতার পাসবই নিয়ে যেতে হবে।
বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, অনিবার্য করণবশত: নির্দিষ্ট স্থানে কোনো ভাতাভোগী উপস্থিত হতে না পারলে ৭ সেপ্টেম্বর সকাল ৯টায় আইডি কার্ড, সাথে ফটোকপি, মোবাইল ফোন এবং ভাতার পাসবই নিয়ে লালাবাজার ইউনিয়ন পরিষদ কার্যালয়ে স্বশরীরে উপস্থিত থাকবেন।
নির্ধারিত তারিখ, সময় ও স্থানে ভাতাভোগীদের উপস্থিত থাকার জন্য বিশেষভাবে অনুরোধ জানিয়েছেন ইউপি চেয়ারম্যান পীর মো. ফয়জুল হক ইকবাল। বিজ্ঞপ্তি