রায়না বুঝতে পারবে সে কী হারাচ্ছে – শ্রীনিবাস

16

স্পোর্টস ডেস্ক :
‘বায়ো-সিকিউর বাবল’ নিয়ে অস্বস্তি এবং পারিবারিক ট্র্যাজেডির ধকল সইতে না পেরে এবারের আইপিএল থেকে নিজেকে সরিয়ে নিয়েছেন চেন্নাই সুপার কিংস ব্যাটসম্যান সুরেশ রায়না। দলের অন্যতম নির্ভরযোগ্য এই ব্যাটসম্যান না থাকায় চেন্নাইয়ের কিছুটা সমস্যা হওয়াটা স্বাভাবিক। তবে দলটির মালিক এবং সাবেক আইসিসি, বিসিসিআই প্রধান এন শ্রীনিবাসনের মতে, রায়নার বিদায়ে চেন্নাইয়ের ওপর খুব বেশি প্রভাব পড়বে না।
উল্টো রায়নাই কিছুদিন পর বুঝতে পারবেন তিনি কী মিস করছেন বলে মন্তব্য করেছেন শ্রীনিবাসন, “মৌসুম তো শুরু হয়নি। রায়না অবশ্যই বুঝতে পারবে সে কি মিস করছে, এছাড়া অনেক টাকাও হাতছাড়া হচ্ছে তার।” ২০১৮ আইপিএল নিলামের আগে চেন্নাই মাত্র ৩ জন খেলোয়াড়কে দলে রেখে দিয়েছিল। তাদের মাঝে রায়না একজন। ১১ কোটি রুপির চুক্তিতে চেন্নাইয়ের হয়ে খেলছিলেন তিনি।
আরব আমিরাতেও পুরো টুর্নামেন্ট সুষ্ঠুভাবে আয়োজনের জন্য বায়ো-সিকিউর বাবল তৈরি করা হয়েছে। তবে এরপরও চেন্নাই সুপার কিংসের খেলোয়াড়, স্টাফসহ দশজন করোনায় আক্রান্ত হয়েছেন। আর বায়ো-সিকিউর বাবল নিয়ে অনিশ্চয়তা, একাকীত্বসহ বেশ কিছু অস্বস্তিতে ভোগায় আইপিএল থেকে দেশে ফিরে গেছেন রায়না।
এছাড়া ২০ আগস্ট পাঞ্জাবের পাঠানকোটে রায়নার পরিবারের একটি অংশের ওপর হামলা চালায় দুষ্কৃতিকারীরা। এতে তার এক চাচা মারা গেছেন এবং পরিবারের আরও চারজন আহত হয়েছেন। পারিবারিক এই ট্র্যাজেডিও রায়নার সিদ্ধান্তের পিছনের অন্যতম কারণ।
চেন্নাই সুপার কিংসের অফিসিয়াল টুইটার থেকে আইপিএলের এই মৌসুমে রায়নার অংশ না নেওয়ার বিষয়টি শনিবার নিশ্চিত করেছেন দলটির প্রধান নির্বাহী কাসি বিশ্বনাথান, “রায়না ব্যক্তিগত কারণে দেখে ফিরতে গেছেন। এই মৌসুমে আর তাকে পাওয়া যাবে না। চেন্নাই সুপার কিংস রায়না এবং তার পরিবারকে পূর্ণ সমর্থন দিয়ে যাবে।”
১৯ সেপ্টেম্বর থেকে সংযুক্ত আরব আমিরাতে শুরু হবে এবারের আইপিএল। আসরের সূচি অবশ্য এখনো ঘোষণা করা হয়নি।