অস্ট্রেলিয়া সিরিজ আয়োজনে দুশ্চিন্তায় বিসিবি

5
Australia's cricket team captain Steve Smith, left, walks back to the pavilion after his dismissal by Bangladesh's Sakib Al Hasan during the fourth day of their first test cricket match in Dhaka, Bangladesh, Wednesday, Aug. 30, 2017. (AP Photo/A.M. Ahad)

স্পোর্টস ডেস্ক :
করোনার কারণে বাংলাদেশের অনেক হোম ও অ্যাওয়ে সিরিজ স্থগিতাদেশ পেয়েছে। স্বাস্থ্যবিধি মেনে ইংল্যান্ড, ওয়েস্ট ইন্ডিজ, পাকিস্তানের মতো বাংলাদেশও ফিরছে আন্তর্জাতিক ক্রিকেটে। তবে স্থগিত হওয়া বাকি সিরিজগুলো মাঠে গড়ানোর ব্যাপারে রূপরেখা তৈরি করা গেলেও অস্ট্রেলিয়া সিরিজ আয়োজনের ব্যাপারে দুশ্চিন্তায় পড়েছে বিসিবি।
সংবাদমাধ্যমের সাথে আলাপকালে বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন জানান, স্থগিত হওয়া সিরিজগুলো ভবিষ্যতে মাঠে গড়ানোর ব্যাপারে বোর্ডগুলোর সাথে আলোচনা হচ্ছে। অন্যান্য সব স্থগিত সিরিজ মাঠে গড়ানোর বিষয়ে পরিকল্পনা এগোলেও ক্রিকেট অস্ট্রেলিয়ার (সিএ) সাথে সূচি মেলাতে পারছে না বিসিবি।
গত ১১ জুন চট্টগ্রামে এবং ২৩ জুন ঢাকায় বাংলাদেশ ও অস্ট্রেলিয়ার মধ্যকার টেস্ট ম্যাচ দুটি মাঠে গড়ানোর কথা ছিল। দুটি টেস্টই ছিল আইসিসি টেস্ট চ্যাম্পিয়নশিপের অন্তর্গত। স্থগিত হওয়া ম্যাচ দুটি পরবর্তীতে মাঠে গড়ানোর ব্যাপারে আলোচনা করা হবে- জানিয়েছিল বাংলাদেশ ক্রিকেট বোর্ড ও ক্রিকেট অস্ট্রেলিয়া।
তবে এই সিরিজ মাঠে গড়াতে হিমশিম খাচ্ছে দুই বোর্ড। পাপন বলেন, ‘আমরা ইতোমধ্যে অনেক খেলা হাতছাড়া করেছি। আমাদের এখানে অস্ট্রেলিয়া এবং নিউজিল্যান্ডের আসার কথা ছিল। পাকিস্তানে একটা টেস্ট বাকি, শ্রীলঙ্কা ও আয়ারল্যান্ড সফর স্থগিত হয়েছিল। আমরা মোটামুটি সবকটি সিরিজের সূচি নতুন করে নির্ধারণ করেছি, শুধু একটি টেস্ট বাদে- অস্ট্রেলিয়া সিরিজের ব্যাপারে কোনো আলোচনা করতে পারিনি। শুধু আমাদের না, ওদের সাথেও সূচি মিলছে না। এছাড়া বাকি সব সিরিজই খেলতে পারব ইনশাল্লাহ।’