আদালতপাড়া আইনজীবী ও বিচারপ্রার্থীদের পদচারণায় মুখরিত

9

করোনা মহামারির কারণে দীর্ঘদিন বিরতির পর সিলেটের আদালতপাড়া আবারো আইনজীবী ও বিচারপ্রার্থীদের পদচারণায় মুখরিত হয়ে উঠেছে। এতে যেমন স্বস্তি ফিরে এসেছে সাধারণ বিচার প্রার্থীদের মাঝে তেমনি দীর্ঘদিন বেকার হয়ে পড়া আইনজীবীদের মনেও প্রশান্তি ফিরে এসেছে।
সরেজমিনে সিলেট আদালতপাড়া ঘুরে দেখা যায়, ৫ আগষ্ট থেকে সরকারি নির্দেশনায় স্বাস্থ্যবিধি মেনে আইনজীবিরা নিয়মিত যার যার পক্ষের বাদী-বিবাদীদের নিয়ে হাজিরা ও শুনানিতে অংশ নিচ্ছেন। চিারপ্রার্থীরাও দীর্ঘদিন পর আদালতে বিচার কাজ শুরু হওয়ায় উৎসাহ নিয়ে বিচারকাজে অংশ নিচ্ছ্নে।
কানাইঘাট থেকে জমি বিষয়ে বিরোধের মামলা শুনানিতে এসেছেন সফিক মিয়া, তিনি জানান- দীর্ঘদিন থেকে তার মামলা ঝুলে আছে। করোনার কারণে মামলা আরো বিলম্বিত হচ্ছে। আদালত খোলায় তিনি আশা করছেন শীঘ্রই তার মামলাটির রায় হবে।
ওসমানীনগর থেকে সুমন আহমদও এসেছেন একটি মামলার কাজে, তিনি বলেন- আদালতে বিচারকাজ শুরু হলেও করোনা মহামারিতে আদালতে আসা লোকজন স্বাস্থ্যবিধি মানার ব্যপারে অনিহা দেখা যাচ্ছে।
দীর্ঘদিন বিরতির পর আদালত খোলায় স্বস্তি প্রকাশ করেছেন সিনিয়র আইনজীবী এডভোকেট আবু তালেব। আদালতে আসা বিচারপ্রার্থীদের স্বাস্থ্যবিধি না মানা ও মাস্ক ব্যবহার না করার বিষয়টি স্বীকার করেন এডভোকেট আবু তালেব। তিনি বলেন- আদালতে আইনজীবী ও বিচারকগণ স্বাস্থ্যবিধি মানলেও বিচারপ্রার্থীরা বিষয়টি মানছেন না। (খবর সংবাদদাতার)