করোনায় ২৪ ঘন্টায় সিলেটে ২ জনের মৃত্যু, আক্রান্ত ৭০

11

স্টাফ রিপোর্টার :
সিলেট বিভাগে একদিনে করোনা পজিটিভ শনাক্ত হয়েছেন আরও ৭০ জন। আর ২৪ ঘণ্টায় মৃত্যুবরণ করেছেন ২ জন। শনিবার পজিটিভ শনাক্ত হওয়া ৭০ জনের মধ্যে সিলেট জেলায় ৪৭, সুনামগঞ্জে ৫ ও হবিগঞ্জে ১৮ জন। আর মৃত দুইজনের একজন সিলেট জেলার এবং অন্যজন সুনামগঞ্জের। এ নিয়ে সিলেটে মোট আক্রান্তের সংখ্যা দাঁড়ালো ৯২৯৯। এর মধ্যে সুস্থ হয়ে উঠেছেন ৪৪৪২ জন।
বিভাগীয় পরিচালক (স্বাস্থ্য) কার্যালয় সূত্রে জানা গেছে, গতকাল রবিবার সকাল ৮টা পর্যন্ত সিলেট বিভাগে মোট আক্রান্ত ৯২৯৯ জনের মধ্যে সিলেট জেলায় ৪৯৫৯, সুনামগঞ্জে ১৭৪৮, হবিগঞ্জে ১৩৭২ ও মৌলভীবাজার জেলায় ১২২০ জন। সিলেট অঞ্চলে করোনা আক্রান্ত হয়ে হাসপাতালে আজ পর্যন্ত ভর্তি আছেন ১৫৯ জন। এর মধ্যে সিলেটে ৬৩, সুনামগঞ্জে ১৬, হবিগঞ্জে ৫৮ ও মৌলভীবাজারে ২২ জন।
এদিকে, সিলেট বিভাগে গত ২৪ ঘণ্টায় করোনামুক্ত হয়েছেন ৪০ জন। এর মধ্যে সিলেটে ১৪, সুনাগঞ্জে ১৬, হবিগঞ্জে ২ ও মৌলভীবাজারে ৮ জন। আর এ পর্যন্ত মোট সুস্থ হয়েছেন ৪৪৪২ জন। এর মধ্যে সিলেটে ১৪৯১ সুনামগঞ্জে ১৩১৬, হবিগঞ্জে ৮৯৩ ও মৌলভীবাজারে ৭৪২ জন।
বিভাগীয় পরিচালক (স্বাস্থ্য) কার্যালয় সূত্রে আরও জানা গেছে, গত ১০/৩/২০২০ ইংরেজি তারিখ হতে আজ সকাল ৮টা পর্যন্ত সিলেট বিভাগে হোম কোয়ারেন্টিনে পাঠানো হয়েছে ১৭২৪৭ জনকে এবং কোয়ারেন্টিন থেকে ছাড়পত্র দেয়া হয়েছে ১৬৬৫২ জনকে। বর্তমানে হোম কোয়ারেন্টিনে অবস্থান করছেন ৫৯৫ জন। এর মধ্যে সিলেটে ৩৪৮, সুনামগঞ্জে ১০৯, হবিগঞ্জে ৪১ ও মৌলভীবাজারে ৯৭ জন। গতকাল পর্যন্ত হাসপাতালে কোয়ারেন্টিনরত আছেন বিভাগের ৩৯৭ জন। এর মধ্যে সিলেটে ৮৩, সুনামগঞ্জে ৫০, হবিগঞ্জে ১৫২ ও মৌলভীবাজারে ১১২ জন। তারা সংশ্লিষ্ট জেলা ও উপজেলা হাসপাতাল এবং স্বাস্থ্য কমপ্লেক্সগুলোতে কোয়ারেন্টিনরত।
এদিকে, সিলেট বিভাগে গতকাল করোনা কেড়ে নিয়েছে আরও ২ জনের প্রাণ। এদের একজন সিলেট জেলার এবং অপরজন সুনামগঞ্জ জেলার বাসিন্দা। এ নিয়ে সিলেটে মোট মৃত্যুর সংখ্যা দাঁড়ালো ১৬৯। এর মধ্য সিলেটে ১২২, সুনামগঞ্জে ১৯, হবিগঞ্জে ১১ ও মৌলভীবাজারে ১৭ জন।