লাক্কাতুরা স্কুল মাঠে পশুর হাটের উপর হাইকোর্টের স্থগিতাদেশ

15

স্টাফ রিপোর্টার :
অবশেষে সিলেটের লাক্কাতুরা সরকারি উচ্চ বিদ্যালয়ে মাঠে কোরবানির অস্থায়ী পশুর হাটের উপর স্থগিতাদেশ দেয়া হয়েছে। হাইকোর্টে রিট পিটিশনের প্রেক্ষিতে গতকাল বুধবার এ স্থগিতাদেশ দেন বিচারপতি তারিক উল হাকিম।
কোরবানির ঈদে লাক্কাতুরা চা বাগানে অস্থায়ী পশুর হাট বসানোর অনুমোদন দেয় স্থানীয় প্রশাসন। এই স্কুলের মাঠে পশুর হাট বন্ধের দাবিতে সিলেটের বিভিন্ন সামাজিক সংগঠন শুরু থেকেই আন্দোলন করে আসছিল। স্থানীয় বাসিন্দা কাদির আহমদ স্কুল মাঠে পশুর হাট বন্ধের জন্য গতকাল বুধবার সুপ্রিম কোর্টের হাইকোর্ট বিভাগে রিট আবেদন করেন। সুপ্রিম কোর্টের আইনজীবী মোস্তাক আহমদ চৌধুরী তার পক্ষে এই আবেদন করেন। ভার্চুয়াল বেঞ্চে শুনানি শেষে বিচারপতি তারিক উল হাকিম লাক্কাতুরা সরকারি উচ্চ বিদ্যালয় মাঠে অস্থায়ী পশুর হাট বসানোর স্থগিতাদেশ দেন। এর ফলে এখন থেকে লাক্কাতুরা স্কুল মাঠে অস্থায়ী পশুর হাট বসানো যাবে না।
গতকাল রাত সাড়ে ৯ টার দিকে এ ব্যাপারে এয়ারপোর্ট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শাহাদৎ হোসেনের মোবাইলফোনে যোগাযোগ করা হলে তিনি বলেন, লাক্কাতুরা সরকারি উচ্চ বিদ্যালয়ে মাঠে কোরবানির অস্থায়ী পশুর হাট বন্ধের জন্য এখন পর্যন্ত আমার কাছে কোন কাগজপত্র আসেনি। হয়ত ডাকে যোগে এ ব্যাপারে কাগজ আসতে দেরী হচ্ছে।
উল্লেখ্য, গত ২৩ জুলাই সিলেট সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা কাজী মহুয়া মমতাজ অস্থায়ী এই পশুর হাট ইজার দিয়েছিলেন।