মোগলাবাজারে দু’পক্ষের সংঘর্ষে যুবক নিহত, আটক ১

24

স্টাফ রিপোর্টার :
দক্ষিণ সুরমা উপজেলার মোগলাবাজার এলাকায় পূর্ব শক্রতার জের ধরে দু’পক্ষের সংঘর্ষে এক যুবক নিহত ও অনন্ত: ৫ জন আহত হয়েছেন। গতকাল বৃহস্পতিবার দুপুরে সুনাপুর গ্রামে এ ঘটনা ঘটে। নিহত রাহিত মিয়া (২২) সুনামপুর গ্রামের ফজলু মিয়ার পুত্র। এ ঘটনায় একই গ্রামের চাঁন মিয়ার পুত্র আতিক মিয়াকে আটক করেছে মোগলাবাজার থানা পুলিশ।
এদিকে, আহতদের উদ্ধার করে ওসমানী হাসপাতালে ভর্তি করা হয়েছে। তবে নিহত রাহিতের মা এছনাই বেগমের নাম পাওয়া গেলেও অপর আহতদের নাম পরিচয় তাৎক্ষণিকভাবে জানা যায়নি।
পুলিশ জানায়, গত ৬ রমজানে সুনাপুর গ্রামে ফজলু মিয়ার পক্ষের লোকজন ওয়াজ মাহফিলকে কেন্দ্র করে একই গ্রামের চাঁন মিয়ার পুত্র তুলা মিয়াকে ধারালো অস্ত্র দিয়ে গুরুতর আহত করে। দীর্ঘ কয়েক সপ্তাহ তুলা মিয়া ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসা নেন। এই ঘটনায় তুলা মিয়ার পক্ষ থেকে ফজলু মিয়ার পক্ষের লোকজনকে আসামী করে মোগলাবাজার থানায় মামলা দায়ের করা হয়। মামলায় ফজলু মিয়া আটক করা হয়। বর্তমানে তিনি জেলেও রয়েছেন। এই বিষয়কে কেন্দ্র করে গতকাল বৃহস্পতিবার দুপুরে ফজলু মিয়ার লোকজন তুলা মিয়ার লোকজনের উপর হুমকি ধমকি দিলে দুপক্ষের মধ্যে সংঘর্ষ বাঁধে। এক পর্যায়ে ফজলু মিয়ার পুত্র রাহিত মিয়া গুরুতর আহত অবস্থায় নৌকাযোগে ওসমানী হাসপাতালে নিয়ে আসার পথে তার মৃত্যু হয়। খবর পেয়ে মোগলাবাজার থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ছাহাবুল ইসলাম ঘটনাস্থলে গিয়ে লাশ উদ্ধার করেন। পরে তার লাশ ময়না তদন্তের জন্য সিলেট ওসমানী হাসপাতালের মর্গে প্রেরণ করা হয়।
এ ব্যাপারে মোগলাবাজার থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ছাহাবুল ইসলাম জানান, এ ঘটনায় নিহত রাহিত মিয়ার ভাই সাহেদ মিয়া বাদি হয়ে ১০ জনের নাম উল্লেখ করে অজ্ঞাতনামা আরো ২/৩ জনকে আসামী করে মামলা দিয়েছেন। এর মধ্যে এজাহারনামীয় আতিক মিয়া আটক রয়েছে।