সিলেটে আড়াই কোটি টাকার ত্রাণ ও ৫১২১ মেট্রিক টন চাল বিতরণ

9

স্টাফ রিপোর্টার :
দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয় হতে সিলেট জেলায় করোনা ভাইরাস পরিস্থিতি মোকাবেলায় তাৎক্ষণিকভাবে মানবিক সহায়তা হিসেবে প্রায় আড়াই কোটি টাকা বরাদ্দ দিয়েছে সরকার। সিলেট জেলা প্রশাসক কার্যালয়ের সহকারী কমিশনার (সাধারণ শাখা, কোভিড-১৯ সেল, মিডিয়া সেল)- শাম্মা লাবিবা অর্ণব এ তথ্য নিশ্চিত করেন।
তিনি জানান, গত ২৪ মার্চ থেকে ৩০ জুন পর্যন্ত সিলেট জেলা ২১ কিস্তিতে ৫ হাজার ১২১ মেট্রিক টন চাল বরাদ্দ দেওয়া হয়েছে। ওই সময়ের মধ্যে ২১ কিস্তিতে ১ কোটি ৯৯ লক্ষ ৬০ হাজার টাকা নগদ বিতরণ করা হয়েছে। এছাড়াও ৬ এপ্রিল থেকে শুরু করে ৩০ জুন পর্যন্ত শিশু খাদ্য ক্রয় বাবদ ১৭ কিস্তিতে মোট ৫১ লাখ টাকা বরাদ্দ প্রদান করা হয়েছে।
সিলেট মহানগর ও সিটি কর্পোরেশন এলাকায় ১০৮৮ মে.টন খাদ্য সহায়তা, ৪১ লক্ষ ৫০ হাজার টাকা নগদ অর্থ ও ২ লক্ষ টাকার শিশু খাদ্য বিতরণ করা হয়েছে। সিলেট সদর উপজেলায় ৪০২ মে.টন খাদ্য সহায়তা, ১৫ লক্ষ ৭৬ হাজার টাকা নগদ অর্থ ও ৫১ হাজার ৯০০ টাকার শিশু খাদ্য বিতরণ করা হয়েছে। দক্ষিণ সুরমায় ৩৩৬ মে.টন খাদ্য সহায়তা, ১৩ লক্ষ ৬ হাজার টাকা নগদ অর্থ ও ৩৯ হাজার ১০০ টাকার শিশু খাদ্য বিতরণ করা হয়েছে। বালাগঞ্জে ২১৬ মে.টন খাদ্য সহায়তা, ৮ লক্ষ ৩৩ হাজার টাকা নগদ অর্থ ও ২৬ হাজার ২০০ টাকার শিশু খাদ্য বিতরণ করা হয়েছে। ওসমানীনগরে ২৬৬ মে.টন খাদ্য সহায়তা, ১০ লক্ষ ৫৬ হাজার টাকা নগদ অর্থ ও ৩২ হাজার ৮০০ টাকার শিশু খাদ্য বিতরণ করা হয়েছে। বিয়ানীবাজারে ৩১১ মে.টন খাদ্য সহায়তা, ১২ লক্ষ ২৬ হাজার টাকা নগদ অর্থ ও ৩৭ হাজার ২০০ টাকার শিশু খাদ্য বিতরণ করা হয়েছে। বিশ্বনাথে ২৭৮ মে.টন খাদ্য সহায়তা, ১১ লক্ষ ৮ হাজার টাকা নগদ অর্থ ও ৩৫ হাজার ৬০০ টাকার শিশু খাদ্য বিতরণ করা হয়েছে। গোলাপগঞ্জে ৩১৬ মে.টন খাদ্য সহায়তা, ১২ লক্ষ ৬০ হাজার টাকা নগদ অর্থ ও ৩৭ হাজার ৫০০ টাকার শিশু খাদ্য বিতরণ করা হয়েছে। কোম্পানীগঞ্জে ৩০৩ মে.টন খাদ্য সহায়তা, ১১ লক্ষ ৬০ হাজার টাকা নগদ অর্থ ও ৩৮ হাজার টাকার শিশু খাদ্য বিতরণ করা হয়েছে। ফেঞ্চুগঞ্জে ২০৭ মে.টন খাদ্য সহায়তা, ৭ লক্ষ ৯৭ হাজার টাকা নগদ অর্থ ও ২৫ হাজার ৭০০ টাকার শিশু খাদ্য বিতরণ করা হয়েছে। গোয়াইনঘাটে ৩৯০ মে.টন খাদ্য সহায়তা, ১৫ লক্ষ ৩৯ হাজার টাকা নগদ অর্থ ও ৪৪ হাজার ৭০০ টাকার শিশু খাদ্য বিতরণ করা হয়েছে। জৈন্তাপুরে ৩১৮ মে.টন খাদ্য সহায়তা, ১১ লক্ষ ৯০ হাজার টাকা নগদ অর্থ ও ৪৩ হাজার ৩০০ টাকার শিশু খাদ্য বিতরণ করা হয়েছে। কানাইঘাটে ৩৬৫ মে.টন খাদ্য সহায়তা, ১৪ লক্ষ ৬৪ হাজার টাকা নগদ অর্থ ও ৪৩ হাজার ৩০০ টাকার শিশু খাদ্য বিতরণ করা হয়েছে। জকিগঞ্জে ৩২৫ মে.টন খাদ্য সহায়তা, ১২ লক্ষ ৯৫ হাজার টাকা নগদ অর্থ ও ৪০ হাজার ১০০ টাকার শিশু খাদ্য বিতরণ করা হয়েছে।
এ ব্যাপারে গতকাল শনিবার রাত সোয়া ১০ টার দিকে সিলেট জেলা প্রশাসক কার্যালয়ের সহকারী কমিশনার (সাধারণ শাখা, কোভিড-১৯ সেল, মিডিয়া সেল) শাম্মা লাবিবা অর্ণব এর সাথে মুঠোফোনে যোগাযোগ করা হলে তিনি ফোন রিসিভ করে বলেন পরে কথা বলছি বলে ফোন কেটে দেন। এর পর রাত সাড়ে ১০ টার দিকে এ বিষয়ে জানতে আবার ফোন দিলে তিনি ফোন রিসিভ করেননি।