সিলেটে শহীদ ডা. মঈন উদ্দিনের নামে ট্রাস্ট গঠন

17

দেশের প্রথম করোনাযোদ্ধা সিলেট এমএজি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালের চিকিৎসক শহীদ ডা. মঈন উদ্দিনের নামে ‘শহীদ ডাক্তার মো. মঈন উদ্দিন ট্রাস্ট’ গঠন করা হয়েছে। দেশে করোনার ভয়ে যখন অনেক মানুষ ঘরবন্দী ঠিক সেই সময়েও মানবতার আহ্বানে সাড়া দিয়ে রোগীর চিকিৎসা সেবা অব্যাহত রেখেছেন। গরীবের ডাক্তার খ্যাত মানবতাবাদী এই চিকিৎসক সারাজীবন মানুষের কল্যাণে কাজ করেছেন। বিশেষ করে সুবিধা বঞ্চিত মানুষের কল্যাণ সাধনের উদ্দেশ্যে শিক্ষা, স্বাস্থ্য ও জনকল্যাণমূলক কাজে তিনি অগ্রণী ভূমিকা পালন করেছেন। এমন ক্ষণজন্মা মানবতাবাদী শহীদ চিকিৎসকের জীবন ও কর্ম ভবিষ্যৎ প্রজন্মের কাছে সুন্দরভাবে উপস্থাপন করার জন্য এবং তার রেখে যাওয়া জনকল্যাণমূলক কাজের ধারাবাহিকতা অব্যাহত রাখার উদ্দেশ্যে এই ট্রাষ্ট গঠন করা হয়েছে।
শহীদ ডা. মঈন উদ্দিনের পরিবার, আত্মীয় স্বজন, বন্ধু ও শুভাকাঙ্খীদের উদ্যোগে উক্ত ট্রাষ্ট গঠনের লক্ষ্যে মঙ্গলবার (৩০ জুলাই) সিলেট নগরীর হাউজিং এস্টেটে এক সাধারণ সভা অনুষ্ঠিত হয়। এতে সভাপতিত্ব করেন ইঞ্জিনিয়ার জামিল আহমদ চৌধুরী রিজভী।
সভায় শহীদ ডা. মো. মঈন উদ্দিনের সহধর্মিণী ডা. চৌধুরী রিফাত জাহানকে প্রধান পৃষ্ঠপোষক, ইঞ্জিনিয়ার জামিল আহমদ চৌধুরী রিজভীকে আহবায়ক ও মো. খসরুজ্জামানকে সদস্য সচিব করে ট্রাস্টের আহবায়ক কমিটি গঠন করা হয়।
আহবায়ক কমিটির অন্যান্য সদস্যরা হলেন, ডা. জহির আহমেদ (সার্জারী বিশেষজ্ঞ), ডা. নুরুল হুদা নাঈম (নাক, কান গলা বিশেষজ্ঞ), ডা. তানবীর মোহিত (মেডিসিন বিশেষজ্ঞ), ডা. আহমদ নাসিম হাসান লাভলু (সার্জারী বিশেষজ্ঞ), ডা. ফরিদ আহমদ (যুক্তরাজ্য প্রবাসী), মো. মজিবুর রহমান (যুক্তরাষ্ট্র প্রবাসী), ডা. এনাম হক শোভন (যুক্তরাজ্য প্রবাসী), মো. ফজল মিয়া, মাওলানা মো. আইয়ুবুল হক, কামরুল ইসলাম, এহতেশামুল হক মাছুম ও আবুল খয়ের আব্দুল্লাহ।
‘শহীদ ডাক্তার মো. মঈন উদ্দিন ট্রাস্ট’ হবে একটি স্বেচ্ছাসেবী ও অলাভজনক প্রতিষ্ঠান। এই ট্রাষ্টের উদ্দেশ্য হলো- সমাজের সুবিধাবঞ্চিত মানুষের কল্যাণ সাধনের উদ্দেশ্যে শিক্ষা, স্বাস্থ্য ও জনকল্যাণমূলক সকল সামাজিক উন্নয়নমূলক কাজ করা। বিজ্ঞপ্তি