কুখ্যাত কবির ও জামাল ডাকাত গ্রেফতার

43
আটক দুই ডাকাত।

স্টাফ রিপোর্টার :
নগরী ও শহরতলী থেকে কুখ্যাত কবির ডাকাত উরফে হেরোইন কবির ও ডাকাত আবুল উরফে জামালকে গ্রেফতার করেছে পুলিশ। গত মঙ্গলবার ও গতকাল বুধবার এএমপি’র পৃথক থানা পুলিশ অভিযান চালিয়ে তাদেরকে গ্রেফতার করে।
গ্রেফতারকৃত কবির ডাকাত উরফে হেরোইন কবির (৪৭) শাহপরান থানার টিলাগড় কল্যাণপুর এলাকার মৃত শেখ ইলু মিয়ার পুত্র ও ডাকাত আবুল উরফে জামাল (৩৫) সুনামগঞ্জের ধর্মপাশা থানার বালিজুরী গ্রামের মৃত সমশের আলীর পুত্র। বর্তমানে সে নগরীর আখালিয়া এলাকার বাসিন্দা।
পুলিশ জানায়, গত মঙ্গলবার বিকেল ৩ টার দিকে দক্ষিণ সুরমা থানার সিনিয়র সহকারী পুলিশ কমিশনার মো: ইসমাইল পিপিএম-বার, অফিসার ইনচার্জ খায়রুল ফজল এর নির্দেশে মামলার তদন্তকারী অফিসার এসআই শিপলু চৌধুরীর নেতৃত্বে এসআই রিপন দাস, এসআই যতন চন্দ্র পাল, এএসআই মো: নাজির হোসাইন, এএসআই মোখলেছুর রহমান এবং সঙ্গীয় ফোর্সের সহায়তায় কোতয়ালী মডেল থানার সুরমা আবাসিক এলাকা থেকে ডাকাত আবুল উরফে জামালকে গ্রেফতার করে। তার বিরুদ্ধে কোতোয়ালী, কানাইঘাট, বিশ্বনাথ ও ছাতক থানায় বিভিন্ন মামলা রয়েছে। গতকাল বুধবার ধৃত আসামীকে বিজ্ঞ আদালতের মাধ্যমে জেল হাজতে প্রেরণ করা হয়েছে।
এদিকে, গতকাল বুধবার ভোররাতে শাহপরাণ (রহঃ) থানা অফিসার ইনচার্জ আব্দুল কাইয়ুম চৌধুরীর দিক নির্দেশনা অনুযায়ী শাহপরাণ (রহঃ) থানার এসআই অঞ্জন সিংহ সঙ্গীয় অফিসার এএসআই মফিজুর রহমান, এএসআই রিমন খান ও সঙ্গীয় ফোর্স সহ বিশেষ অভিযান পরিচালনা করে কল্যাণপুর বটেরতল এলাকা হতে গ্রেফতারী পরোয়ানাভুক্ত আসামী কুখ্যাত ডাকাত কবির মিয়া উরফে হেরোইন কবিরকে গ্রেফতার করতে সক্ষম হন। উক্ত আসামী পেশাদার ডাকাত দলের একজন সক্রিয় সদস্য। সে সিলেট জেলার বিভিন্ন এলাকার কুখ্যাত ডাকাত দলের সক্রিয় সদস্য বলে জনশ্র“তি রয়েছে। তার নামে সিলেট মেট্রোপলিটন পুলিশের বিভিন্ন থানায় একাধিক মামলা রয়েছে। ধৃত আসামী কবির মিয়া উরফে হেরোইন কবির’কে গতকাল বুধবার বিজ্ঞ আদালতের নির্দেশক্রমে জেল হাজতে প্রেরণ করা হয়েছে।