স্বাস্থ্যবিধি না মানায় নগরীর ৮ ব্যবসা প্রতিষ্ঠানকে ২৮ হাজার টাকা জরিমানা

21
স্বাস্থ্য বিধি না মানায় ৮ প্রতিষ্ঠানের বিরুদ্ধে সিটি কর্পোরেশনের অভিযান।

স্টাফ রিপোর্টার :
নগরীতে স্বাস্থ্যবিধি না মেনে ব্যবসা পরিচালনা করায় ৮ প্রতিষ্ঠানকে ২৮ হাজার টাকা জরিমানা করেছে সিলেট সিটি কর্পোরেশনের ভ্রাম্যমান আদালত। সামাজিক দূরত্ব, গ্লাভস ও মাস্ক ব্যবহার না করায় তাদের বিরুদ্ধে এই শাস্তিমূলক ব্যবস্থা গ্রহণ করা হয়। গতকাল শনিবার দুপুরে নগরীর মহাজনপট্টি, লালদীঘিরপার ও বন্দবাজার এলাকায় সিলেট সিটি করপোরেশনের প্রধান রাজস্ব কর্মকর্তা ও ম্যাজিস্ট্রেট মো. জসীম উদ্দিনের নেতৃত্বে এই মোবাইল কোর্ট পরিচালিত হয়।
মহাজনপট্টির রূপালি হার্ডওয়ার, শাহীন ট্রেডার্স, লালদীঘির পারের সুনু মিয়া এন্ড সন্স, ঢাকা ট্রেডার্স সহ ৮টি প্রতিষ্ঠানে স্বাস্থ্যবিধি না মেনে ব্যবসা পরিচালনার অভিযোগ প্রমাণিত হওয়ায় মোট ২৮ হাজার টাকা জরিমানা করেন মোবাইল কোর্ট।
মোবাইল কোর্টের বিচারক মো. জসীম উদ্দিন বলেন, সরকারী নির্দেশনা অনুযায়ী স্বাস্থ্যবিধি মানা হচ্ছে কিনা তা নিশ্চিত করতে সিসিকের এ অভিযান অব্যাহত থাকবে।
এদিকে, সিলেটের মানুষের স্বাস্থ্য ঝুঁকি বিবেচনায় নিয়ে অবিলম্বে ক্রেতা-বিক্রেতা সবাইকে সরকার নির্দেশিত স্বাস্থ্যবিধি মেনে চলার আহবান জানান সিসিক মেয়র আরিফুল হক চৌধুরী।
অভিযানকালে সিটি করপোরেশনের সংশ্লিষ্ট বিভাগের কর্মকর্তা-কর্মচারী ও সিলেট মেট্রোপলিটন পুলিশ ভ্রাম্যমান আদালতকে সহায়তা করেন।