সীমান্ত এলাকায় সোয়াইন ফ্লু আতঙ্ক ॥ কুলাউড়ায় ৪ সদস্যের মেডিকেল টিম গঠন

34

কুলাউড়া থেকে সংবাদদাতা :
ভারতে সোয়াইন ফ্লুতে আক্রান্ত রোগীর সংখ্যা বৃদ্ধি ও আক্রান্ত হয়ে লোকজন মারা যাওয়ার ঘটনায় সারা দেশে সতর্কতামূলক ব্যবস্থা গ্রহণে আন্তর্জাতিক বিমানবন্দর ও সকল স্থল চেকপোস্টে সতর্কতামূলক ব্যবস্থা গ্রহণ করা হয়েছে। সারা দেশের মত মৌলভীবাজারের কুলাউড়ার চাতলাপুর চেকপোষ্ট দিয়ে বাংলাদেশে অনুপ্রবেশকারী যাত্রীদের শরীরে সোয়াইন ফ্লু ভাইরাস আছে কিনা তা শনাক্তের জন্য কুলাউড়া স্বাস্থ্য কমপ্লেক্সের মেডিকেল অফিসার ডিজিজ কন্ট্রোল (এম.ও.ডি.সি) ডা. সাঈদ এনামের নেতৃত্বে ৪ সদস্যের মেডিকেল টিম গঠন করা হয়েছে। মেডিকেল টিমের অন্যান্যরা সদস্যরা হলেন ডা. বিপাশা দে এবং মেডিকেল এ্যাসিস্ট্যান্ট কেরামত আলী ও নার্স কল্পনা রানী বিশ্বাস।
এ ব্যাপারে কুলাউড়া স্বাস্থ্য কমপ্লেক্সের স্বাস্থ্য ও প:প: কর্মকর্তা ডা. শাহজাহান চৌধুরী ও আবাসিক মেডিকেল অফিসার (আরএমও) ডা. নুরুল হক সোয়াইন ফ্লু প্রতিরোধে চাতলা ইমিগ্রেশনে মেডিকেল টিম গঠনের সত্যতা নিশ্চিত করেছেন।
এ ব্যাপারে চাতলাপুর চেকপোস্টের ইমিগ্রেশন কর্মকর্তা জয়ন্ত কুমার তালুকদার জানান, ভারতসহ কয়েকটি দেশের যাত্রীদের বেলায় এ সতর্কতা জারি আছে। গতকাল ১১ মার্চ বুধবার পর্যন্ত কোন সোয়াইন ফ্লু আক্রান্ত রোগী বাংলাদেশ সীমান্তে প্রবেশ করেনি। তবে ৪ সদস্যের মেডিকেল টিমের ডাক্তাররা চেক পোষ্ট সরেজমিনে পরিদর্শন করেছেন এবং তাদের সাথে আমাদের সার্বক্ষণিক যোগাযোগ রয়েছে।