বাল্যবিবাহ প্রতিরোধে গণসচেতনতা গড়ে তুলতে হবে -জেলা প্রশাসক

16
এফআইভিডিবির আয়োজনে ও জেলা প্রশাসনের সহায়তায় সিলেটের প্রিন্ট ও ইলেক্ট্রনিক সাংবাদিক প্রতিনিধিবৃন্দের সাথে বাল্যবিবাহ নিরোধে অবহিতকরন ও পর্যালোচনা বিষয়ক সভায় বক্তব্য রাখছেন জেলা প্রশাসক মো: মজিবর রহমান।

স্টাফ রিপোর্টার :
সিলেটের জেলা প্রশাসক মো: মজিবর রহমান বলেছেন, দেশের আর্থসামাজিক প্রেক্ষাপট বিবেচনায় বাল্যবিবাহ একটি সমস্যা। এটি রোধে প্রতিটি প্রচার মাধ্যমে বাল্যবিবাহ প্রতিরোধে গণসচেতনতা গড়ে তুলতে হবে। তিনি বলেন, মোবাইলকোর্টের মাধ্যমে বাল্যবিবাহ এখন অনেকটা কমে এসেছে। আর যেটা সমাজে রয়েছে সেটা নির্মূল করতে হলে সবাই এগিয়ে আসতে হবে। তিনি বলেন, কম বয়সী ছেলেমেয়ের মধ্যে বাল্যবিবাহের কাজ সম্পন্ন হলে ভবিষ্যতে সন্তানের মা যিনি হবেন তিনি স্বাস্থ্য ঝুঁকিতে পড়েন।
গতকাল রবিবার (১৫ জানুয়ারী) বেলা ২টায় সিলেট জেলা প্রশাসক সম্মেলন কক্ষে এফআইভিডিবির আয়োজনে ও জেলা প্রশাসনের সহায়তায় সিলেটের প্রিন্ট ও ইলেক্ট্রনিক সাংবাদিক প্রতিনিধিবৃন্দদের সাথে বাল্যবিবাহ নিরোধে অবহিতকরন ও পর্যালোচনা বিষয়ক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।
মহিলা বিষয়ক অধিদপ্তরের উপ-পরিচালক শাহিনা আক্তারের সভাপতিত্বে ও অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট ইমরুল হাসানের সঞ্চলনায় এ সময় এফআইভিডিবির (সিইএমবি) বিভাগীয় ব্যবস্থাপক নজরুল ইসলাম মঞ্জুর, বিভাগীয় সম্বয়নক জাহেদ আহমদ, প্রকল্পের এডমিন আবু বক্কর সিদ্দিকী এবং সিলেট প্রিন্ট, ইলেক্ট্রনিক ও অনলাইন মিডিয়ার সাংবাদিকবৃন্দ উপস্থিত ছিলেন।