আক্রান্তের ১৪ দিন পর জানলেন করোনা, তাহিরপুরে ৬ রোগী শনাক্ত

8

বাবরুল হাসান বাবলু তাহিরপুর থেকে :
আক্রান্তের ১৪ দিন পর জানলেন করোনা। এরই মধ্যে রোগ প্রতিরোধ ক্ষমতায় করোনা কে হারিয়ে দিলেন তাহিরপুরে করোনায় আক্রান্ত ৬ রোগী,এমনটাই ধারণা স্থানীয় চিকিৎকদের। গত ২২ এপ্রিল আক্রান্ত ব্যাক্তিদের নমুনা সংগ্রহ করে পরীক্ষার জন্য সিলেট এম এ জি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে পাঠায় তাহিরপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স। ৫ মে মঙ্গলবার নমুনা সংগ্রহের ১৪ দিন পর পরীক্ষার রিপোর্ট আসে ৬ জন করোনা শনাক্ত।
নাম প্রকাশ না করার শর্তে একজন চিকিৎসক জানান, করোনা সন্দেহে ১৪ দিন হোম কোয়ারেন্টেইনে বা আইসোলেশনে আক্রান্ত বা সন্দেহাতীত ব্যাক্তিদের রাখা হয়। বর্তমানে তাহিরপুরে যারা পজেটিভ হয়েছেন তাদের ইতি মধ্যে ১৪ দিন পেরিয়ে গেছে। আমার ধারনা পূণরায় পরীক্ষা হলে তাদের নেগেটিভ আসার সম্ভাবনাই বেশী।
আক্রান্ত ব্যাক্তিদের সবাই ঢাকা, নারায়ণগঞ্জ ফেরৎ। তাদের প্রত্যেকের গ্রামের বাড়ি উপজেলার দক্ষিণ বড়দল ইউনিয়নের কাউকান্দি গ্রামে। তাদের মধ্যে ৩ জন পুরুষ ৩ জন মহিলা। পুরুষদের বয়স ১৬ থেকে ৪৫ এবং মহিলাদের বয়স ১৫ থেকে ৩০ এর মধ্যে। আক্রান্ত লোকজন বাড়িতেই রয়েছেন তন্মধ্যে একজন নারায়নগঞ্জ চলে গেছেন।
তাহিরপুর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ ইকবাল হোসেন বলেন, ৪৭ জনের মধ্যে পরীক্ষায় ৬ জনের করোনা পজেটিভ এসেছে। ১ জন তার পুরনো কর্মস্থলে চলে গেছে। বাকি ৫ জন কে লকডাউন ও তাদের সংস্পর্শে আসা লোকজনদের লকডাউনে রাখার পদক্ষেপ গ্রহণ করা হয়েছে।