করোনায় শিক্ষার্থীদের পাশে শাবি সমাজকর্ম এলামনাই এসোসিয়েশন

4

চলমান করোনা সংকটে দিশেহারা সারাবিশ্ব। এর প্রভাব পড়েছে বাংলাদেশেও। বিশেষত কর্মহীন, শ্রমজীবী ও নিম্ন আয়ের অভাবী মানুষ খাদ্য সংকটে পড়েছে। এসমস্ত পরিবারের শিক্ষার্থীরাও কষ্ট ভোগ করছে। অনেকে টিউশনি করে নিজের খরচ যোগাতো, পরিবারকেও সহায়তা করত, কিন্তু বিশ্ববিদ্যালয় বন্ধ হয়ে যাওয়ায় তাদের সাথে পরিবারও বিপদে পড়েছে। আত্মসম্মানবোধ থেকে তারা কারো কাছে সাহায্য চাইতে পারছেনা। এরকম পরিস্থিতিতে শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের সমাজকর্ম এলামনাই এসোসিয়েশন বিভাগের অস্বচ্ছল ও করোনা সংকট সৃষ্টি হওয়ার পর কর্মহীনতার কারনে অভাবগ্রস্থ হয়ে পড়া সাবেক ও বর্তমান শিক্ষার্থীদের পাশে সহযোগিতা নিয়ে পাশে দাঁড়িয়েছে।
এলামনাই এসোসিয়েশনের কার্যনির্বাহী পরিষদের সদস্যবৃন্দ ও সাধারণ এলামনাইদের সহযোগিতায় তহবিল গঠন করা হয়েছে। সমাজকর্ম বিভাগের সহযোগিতায় অসুবিধাগ্রস্থ শিক্ষার্থীদের তালিকা করে তাদের প্রত্যেককে প্রাথমিকভাবে ৩৫০০/- নগদ অর্থ সহায়তা প্রদান করা হচ্ছে। পর্যায়ক্রমে অসুবিধাগ্রস্থ সবাইকে এ সহযোগিতার আওতায় আনা হবে।
সমাজকর্ম এলামনাই এসোসিয়েশনের সাধারণ সম্পাদক, উপসচিব মোহাম্মদ আজিজুল ইসলাম (শামীম) বলেন, এ দুর্যোগকালে আমাদের নৈতিক দায়িত্ব বিভাগের ভাইবোনদের পাশে থাকা। ইতোপূর্বে এলামনাই এসোসিয়েশন এ ধরনের কার্যক্রম বাস্তবায়ন করেছে। সকলের সহযোগিতায় আমরা সাধ্যমত চেষ্টা করছি। আমাদের এ সহযোগিতা যতদিন করোনা সংকট থাকে ততদিন অব্যাহত থাকবে।
সংগঠনের সভাপতি, সহ. অধ্যাপক ড. মোহাম্মদ শামীম খান বলেন, বিভাগের সবাই সাধ্যমত সহযোগিতা করছেন। তিনি সংশ্লিষ্ট সকলকে ধন্যবাদ জানান এবং এ কার্যক্রম অব্যাহত রাখতে তিনি বিভাগের সকলের সহযোগিতা কামনা করেন।