ঋণের কিস্তি আদায়ে নমনীয় হওয়ার আহবান

12

নভেল করোনা ভাইরাসের প্রাদুর্ভাবের কারণে সিলেটের পরিবহন ব্যবসা মারাত্মক ক্ষতিগ্রস্ত হওয়ায় ঋণের কিস্তি আদায়ে গাড়ী বিক্রেতা প্রতিষ্ঠানগুলোকে নমনীয় হওয়ার আহবান জানিয়েছে সিলেট জেলা ট্রাক মালিক গ্র“প ও ট্রাক, পিকআন ও কাভার্ড ভ্যান শ্রমিক ইউনিয়ন।
সিলেট জেলা ট্রাক মালিক গ্র“পের সভাপতি গোলাম হাদী ছয়ফুল ও সিলেট জেলা ট্রাক, পিকআপ ও কাভার্ডভ্যান শ্রমিক ইউনিয়নের সভাপতি আবু সরকার যুক্ত বিবৃতিতে সংশ্লিষ্টদের প্রতি এ আহবান জানিয়েছেন।
বিবৃতিতে নেতৃবৃন্দ বলেন, সিলেটের পাথর কোয়ারীগুলো বন্ধ থাকায় দীর্ঘদিন ধরে সিলেটের পরিবহন সেক্টরে স্থবিরতা বিরাজ করছে। উপরন্তু, সম্প্রতি নভেল করোনা ভাইরাসের প্রাদুর্ভাবের কারণে পরিবহন ব্যবসা কার্যত: বন্ধ হয়ে পড়েছে। সিলেটের অধিকাংশ ট্রাক মালিকরা নিটল মটরস লিমিটেড, ইফাদ অটোস লিমিটেড এবং রানার মটরসসহ বিভিন্ন গাড়ী বিক্রেতা প্রতিষ্ঠানের কাছ থেকে মাসিক কিস্তিতে গাড়ী ক্রয় করে ব্যবসা করে আসছিলেন। বর্তমানে করোনা ভাইরাসের কারণে গোটা দেশ কার্যত: অচল হয়ে পড়ায় সিলেটের পরিবহন ব্যবসাও প্রায় বন্ধ হওয়ার উপক্রম। ফলে, পরিবহন মালিক, বিশেষ করে ট্রাক মালিকদের পক্ষে নিয়মিত কিস্তি পরিশোধ করা অসম্ভব হয়ে পড়েছে। এমতাবস্থায়, আগামী ৬ মাসের জন্য ট্রাক, পিকআপ ও কাভার্ড ভ্যানের কিস্তি আদায়ে নমনীয় হওয়ার জন্য গাড়ী বিক্রেতা প্রতিষ্ঠানগুলোর প্রতি আমরা বিনীত অনুরোধ জানাচ্ছি এবং এ বিষয়ে সরকারের সুনির্দিষ্ট ঘোষণার জন্য সড়ক যোগাযোগ ও সেতু মন্ত্রীসহ সরকারের ঊর্ধ্বতন কর্তৃপক্ষের দৃষ্টি আকর্ষণ করছি। বিবৃতিতে নেতৃবৃন্দ এ দুর্যোগকালীন সময়ে কিস্তি খেলাপী হলে কোন গাড়ী আটক করা বা এ সংক্রান্তে কোনরূপ আইনী পদক্ষেপ গ্রহণ থেকে বিরত থাকার জন্যও গাড়ী বিক্রেতা প্রতিষ্ঠানগুলোর প্রতি বিনীত অনুরোধ জানান। বিজ্ঞপ্তি