শিক্ষার সাম্প্রদায়িকীকরণ-বাণিজ্যিকীকরণ রুখে দাঁড়ান – সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্ট

50

1মহান শিক্ষা দিবস উপলক্ষে সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্ট সিলেট মহানগর শাখার উদ্যোগে মিছিল সমাবেশ ও আলোচনা সভা অনুষ্ঠিত।
পাঠ্যপুস্তক  থেকে  সাম্প্রদায়িক  দৃষ্টিভঙ্গিতে প্রণীত গল্প, প্রবন্ধ ও কবিতা বাদ এবং শিক্ষার সাম্প্রদায়িকীকরণ- বাণিজ্যিকীকরণ রুখে দাঁড়ানোর আহ্বান জানিয়ে রবিবার বিকাল ৫ টায় সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্ট সিলেট মহানগর শাখা সিলেটে মিছিল সমাবেশ ও আলোচনা সভা করেছে।
আম্বরখানাস্থ ছাত্র ফ্রন্ট সিলেট মহানগর শাখার কার্যালয়ে মহানগর কাউন্সিল কমিঠির আহবায়ক সঞ্জয় শর্মার সভাপতিত্বে ও শাহ খুরুম কলেজ শাখার সভাপতি এনামুল হক সামীর পরিচালনায় আলোচনা সভায় আলোচনা করেন, বাসদ সিলেট জেলার সমন্বয়ক কমরেড আবু জাফর ও বাসদ সিলেট জেলার সদস্য প্রণব জ্যোতি পাল। আলোচনা সভায় উপস্থিত ছিলেন ছাত্র ফ্রন্ট সিলেট মহানগর শাখার সাধারন সম্পাদক ওয়াদুদ আহমদ, সিলেট মহানগর শাখার সাংগঠনিক সম্পাদক বদরুল আমিন, মহানগর নেতা সাজ্জাদ হোসাইন, হাবিব আহমদ, ছাত্র ফ্রন্ট সিলেট মহানগর স্কুল কমিঠির সভাপতি সন্জিত শর্মা প্রমুখ।
আলোচনা সভায় আলোচকরা বলেন, স্বৈরশাসক আইয়ুব খানের পাকিস্তানি শাসন, শোষণ ও শরীফ কমিশনের শিক্ষা সংকোচন নীতির বিরুদ্ধে লড়াই করতে গিয়ে ১৯৬২ সালের এই দিনে শহীদ হন ওয়াজিউল্লাহ, গোলাম মোস্তফা, বাবুলসহ নাম না-জানা অনেকেই। তাদের স্মরণে এই দিনকে শিক্ষা দিবস হিসেবে পালন করা হয়। আলোচকরা  পাঠ্যপুস্তক  থেকে  সাম্প্রদায়িক  দৃষ্টিভঙ্গিতে প্রণীত গল্প, প্রবন্ধ ও কবিতা বাদ এবং শিক্ষার সাম্প্রদায়িকীকরণ- বাণিজ্যিকীকরণ রুখে দাঁড়ানোর আহ্বান জানান।
আলোচনা সভা শেষে একটি মিছিল সংগঠনের কার্যালয় থেকে বের হয়ে শহরের বিভিন্ন পয়েন্ট ঘুরে আম্বরখানা পয়েন্টে সমাবেশে মিলিত হয়। বিজ্ঞপ্তি