মৌলভীবাজারে মতবিনিময়কালে দুদক চেয়ারম্যান ॥ আমরা আইন জানি, কিন্তু মানি না এটাই সমস্যা

12
মৌলভীবাজারে জেলা প্রশাসন আয়োজিত মতবিনিময় সভায় বক্তব্য রাখছেন দুদকে চেয়ারম্যান ইকবাল মাহমুদ।

মৌলভীবাজার থেকে সংবাদদাতা :
দুর্নীতি দমন কমিশনের (দুদক) চেয়ারম্যান ইকবাল মাহমুদ বলেছেন, আমরা আইনগুলো জানি কিন্তু মানিনা। এটা একটা সমস্যা। আইনগুলো তৈরী করা হয় আইন মান্য করার জন্য, আইন প্রয়োগ করার জন্য নয়। এটা আমাদের বুঝতে হবে যে, কোন পুলিশের পক্ষে আইনশৃঙ্খলা রক্ষা করা সম্ভব না, কখনো না।
তিনি উদাহরণ টেনে বলেন, এখান থেকে একেবারে রিমোট কর্ণারে কোন বর্ডারের শেষ সীমান্তে যদি আপনি যান। সেখানে পুলিশ নাই কিন্তু। কিন্তু সেখানে আমাদের ঘর সংসার আছে। ছেলে মেয়ে বড় হচ্ছে তারা স্কুলে যাচ্ছে। সহজে একটা ছেলেমেয়েকে নিয়ে চলা যায়। মানে সামাজিক এক রকমের আইন মান্যতার একটা বিষয় কিন্তু হয়ে আছে। এজন্যই আইনশৃঙ্খলা এখনো রক্ষা করা সম্ভব হয়।
রবিবার দুপুরে মৌলভীবাজার জেলা প্রশাসন সম্মেলন কক্ষে ‘দুর্নীতিমুক্ত সরকারি সেবা, দুর্নীতির অভিযোগের প্রকৃতি’ বিষয়ে জেলা পর্যায়ের সকল-কর্মকর্তাদের সাথে মত বিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি উপরোক্ত কথাগুলো বলেন।
মৌলভীবাজারের জেলা প্রশাসক নাজিয়া শিরিন এর সভাপতিত্বে অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, মৌলভীবাজার সরকারি কলেজের অধ্যক্ষ ড. ফজলুল আলী, জেলা পুলিশ সুপার ফারুক আহমদসহ প্রশাসনের বিভিন্ন পর্যায়ের কর্মকর্তা, সাংবাদিক, সমাজকর্মী।
দুদক চেয়ারম্যান আরও বলেন, শিক্ষা বিভাগে আমরা দুর্নীতি চাইনা। এবিষয়ে আমরা খুবই কঠোর। শিক্ষাক্ষেত্রে দুর্নীতি হলে বহু মামলা হবে। তিনি বলেন, হাইস্কুলে টেস্ট পরীক্ষার ৬ মাসের খাতা রাখার জন্য নির্দেশ দেওয়া হয়েছে। এক বিষয়ে ফেল করলে কাউকে ক্লাসে দেওয়া যাবেনা।