তাহিরপুরে সুদের টাকার জন্য প্রধান শিক্ষিকা লাঞ্ছিত

12

বাবরুল হাসান বাবলু তাহিরপুর থেকে :
সুদের টাকার জন্য প্রধান শিক্ষিকাকে বেধড়ক মারধর করেছে এক সুদখোর মহাজন। বৃহস্পতিবার বিকাল ৩ টায় তাহিরপুর উপজেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তার কার্যালয়ের সামনে এ ঘটে। এ ঘটনায় সুদখোর মহাজন উপজেলার দক্ষিণশ্রীপুর ইউনিয়নের পাঠাবুকা গ্রামের মোফাজ্জলকে বিকাল ৪ টায় তাহিরপুর থানা পুলিশ আটক করে। আটকের পর উপজেলা শিক্ষক সমিতির সভাপতি অজয় কুমার দে সুদখোর মোফাজ্জলকে তাহিরপুর থানা পুলিশ হতে জিম্মায় ছাড়িয়ে নিয়ে আসেন। শিক্ষক সমিতির সভাপতি সুদখোর মোফাজ্জলকে ছাড়িয়ে নিয়ে আসায় ক্ষোভ দেখা দিয়েছে উপজেলার অন্যান্য প্রাথমিক শিক্ষক শিক্ষিকার মধ্যে। আহত শিক্ষিকা তাহিরপুর উপজেলার শ্রীপুর দক্ষিণ ইউনিয়নের সুলেমানপুর সরকারী প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক।
জানা যায়, শিক্ষিকা বেবী রাণী তালুকদার, বছর দু’এক পূর্বে একই ইউনিয়নরে পাঠাবুকা গ্রামের আব্দুল হকের পুত্র সুদখোর মহাজন মোফাজ্জলের নিকট ১ লক্ষ টাকা থেকে সুদে নেন (প্রতি মাসে ১০ হাজার টাকা সুদে)। পরবর্তীতে সুদখোর মহাজনকে তিনি প্রতি মাসে সুদের দশ হাজার টাকা করে পরিশোধ করে আসছিলেন। এভাবে কয়েক মাস অতিবাহিত হওয়ার পর তাহিরপুর উপজেলা প্রাথমিক বিদ্যালয় শিক্ষক সমিতির সভাপতি অজয় কুমার দে’র মধ্যস্থতায় প্রথমে ৫০ হাজার টাকার চেক এবং দ্বিতীয় দফায় ৬০ হাজার টাকার চেকের মাধ্যমে সুদখোর মহাজন মোফাজ্জলের সাথে তিনি লেনাদেনা নিষ্পত্তি করেন। কিন্তু সুদখোর মহাজন তার নিকট আরো টাকা দাবী করে আসছিলেন। এরই ধারাবাহিকতায় শিক্ষিকা বেবী রানী বৃহম্পতিবার তাহিরপুর উপজেলা সদরে আসলে মোফাজ্জল তার কাছে টাকা দাবী করে এবং তিনি অপারগতা প্রকাশ করলে তাকে মারধর করে। ঘটনাটি জানাজানি হলে তাৎক্ষনিক মুহূর্তে তাহিরপুর থানা পুলিশ সুদখোর মোফাজ্জলকে আটক করে।
তাহিরপুর উপজেলা প্রাথমিক শিক্ষক সমিতির সভাপতি অজয় কুমার দে বলেন, ঘটনায় আটককৃত মোফাজ্জলকে আমার জিম্মায় দেয়া হয়। ঘটনার দৃষ্টান্তমূলক বিচার হবে।
মুকসেদপর সরকারী প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক দীপঙ্কর ভট্টাচার্য বলেন থানা পুলিশ আটক করে নিয়ে যাওয়ার পর প্রধান শিক্ষক কেন সুদখোর মহাজন কে তার জিম্মায় নিয়ে আসেন তা আমাদের জানা নাই। তবে আমরা চাই সুদেখোর মহাজন কে আইনের আওতায় এনে তার বিচার হোক।
তাহিরপুর থানা অফিসার ইনচার্জ মুহাম্মদ আতিকুর রহমান বলেন, প্রধান শিক্ষিকাকে বেধড়ক মারধরের অভিযোগে সুদখোর মোফাজ্জলকে আটক করা হয়েছে। আটকের পর উপজেলা প্রাথমিক শিক্ষক সমিতির সভাপতি শিক্ষিকা বেবী রানী তালুকদার এর স্বামীকে নিয়ে থানায় আসেন এর উপযুক্ত বিচার করে দেবেন। তাই উপজেলা প্রাথমিক শিক্ষক সমিতির সভাপতি অজয় কুমার দের জিম্মায় মোফাজ্জল দিয়ে দেয়া হয়েছে। উপযুক্ত বিচার না করতে পারলে তিনি তাকে আবারো থানা হাজতে সোপর্দ করবেন।