বিশ্বনাথে নিজ বুকে গুলি চালিয়ে আত্মহত্যার চেষ্টা পুলিশ কনস্টেবলের

7
বিশ্বনাথে আহত কনস্টেবল তপু দেবনাথ।

বিশ্বনাথ থেকে সংবাদদাতা :
বিশ্বনাথ থানার তপু দেবনাথ নামে (২১) এক কনস্টেবল নিজ বুকে গুলি চালিয়ে আত্মহত্যার চেষ্টা করেছেন। আশঙ্কাজনক অবস্থায় তাকে এ্যাম্বুলেন্সযোগে সিলেট ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। তার কনস্টেবল আইডি নং ৭৮১। মৌলভীবাজার জেলার জুড়ি উপজেলার সাগরনাল ইউনিয়নের কাশি নগর গ্রামের বাসিন্দা তপু দেবনাথ সপ্তাহখানেক পূর্বে বিশ্বনাথ থানায় যোগদান করেছেন। গতকাল সোমবার সন্ধ্যা সাড়ে ৭টার দিকে বিশ্বনাথ থানার ২য় তলায় নিজের চায়নিজ রাইফেল দিয়ে বুকে গুলি কওে আত্মহত্যার চেষ্টা করেন।
পুলিশ সূত্রে জানা গেছে, সোমবার সন্ধ্যা সাড়ে ৭টায় বিশ্বনাথ নতুন বাজারে একটি মারামারির খবর পান থানার ওসি শামীম মুসা। এ সময় তিনি (ওসি) মারামারির ঘটনায় পাঠাতে থানার একদল পুলিশকে পোষাক ও অস্ত্রসহ তৈরী হওয়ার নির্দেশ দেন। কনস্টেবল তপু দেবনাথও ওই দলের সঙ্গে ঘটনাস্থলে যেতে তৈরী হন। কিন্তু উপস্থিত সময়ে মোবাইল ফোনে কথা বলে থানার ২য় তলায় গেলে হঠাৎ গুলির শব্দে থমকে যায় থানা। ঠিক তখনী থানার ২য় তলায় ওসি শামীম মুসাসহ পুলিশ সদস্যরা গিয়ে দেখতে পান গুলিবিদ্ধ হয়ে রক্তাক্ত অবস্থায় পড়ে আছেন কনেস্টবল তপু। পরে প্রথমে তাকে স্থানীয় উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ও পরে মুমূর্ষু অবস্থায় তাকে সিলেট এমএজি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালের সিসিইউতে ভর্তি করা হয়। কনস্টেবলের আত্মহত্যার চেষ্টার খবরে সিলেটের ওসমানীনগর সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার মোহাম্মদ সাইফুল ইসলাম বিশ্বনাথ থানার ঘটনাস্থল পুরদির্শন করেছেন।
এ প্রসঙ্গে ওসমানীনগর সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার মোহাম্মদ সাইফুল ইসলাম ও থানার ওসি শামীম মুসা কোন মন্তব্য করতে রাজি না হলেও ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন সিলেটের পুলিশ সুপার মোহাম্মদ ফরিদ উদ্দিন। তিনি এ প্রতিবেদককে বলেন, সন্ধ্যা সাড়ে ৭টায় বিশ্বনাথ থানা থেকে বিশ্বনাথ বাজারে একটি মারামারি থামাতে অনান্য পুলিশের সঙ্গে যাওয়ার কথা ছিল কনস্টেবল তপুর। কিন্তু মারামারির ঘটনায় না গিয়ে এ সময় তপু দেবনাথ তার ভাইয়ের সঙ্গে কথা বলে থানার ২য় তলায় গিয়ে নিজের বুকে গুলি করেন। তবে, কি কারণে কনস্টেবল তপু দেবনাথ নিজ রাইফেল দিয়ে নিজ বুকে গুলি করেছেন সেটা তদন্ত ছাড়া বলতে পারছেননা বলেও জানিয়েছেন পুলিশ সুপার।