দক্ষিণ সুরমায় নিষেধাজ্ঞা অমান্য করে দেদারছে চলছে ইজিবাইক

15

স্টাফ রিপোর্টার :
দক্ষিণ সুরমা এলাকায় অবৈধ ব্যাটারি চালিত ইজিবাইক চলাচলে প্রশাসনের নিষেধাজ্ঞা থাকা স্বত্ত্বেও ট্রাফিক পুলিশকে ম্যানেজ করে দেদারছে চলছে। এতে করে দক্ষিণ সুরমার প্রতিটি গুরুত্বপূর্ণ স্থানে প্রতিনিয়ত সৃষ্টি হচ্ছে যানজট।
একটি সূত্র জানিয়েছে, চন্ডিপুল এলাকার একজন ব্যাটারি চালিত ইজিবাইক চালক জানান, আমরা প্রতিদিন পাপ্পু ও জগলু ভাইকে ১৩০ টাকা করে দিয়ে চন্ডিপুল হতে কীনব্রীজের মুখ পর্যন্ত যাত্রী নিয়ে যাই। চন্ডিপুল হতে কীনব্রীজের মুখ পর্যন্ত চলাচলের জন্য প্রতিদিন অসাধু জনৈক টিআইকে ৬শ টাকা করে দিতে হয়। এছাড়া নগরীর ফেঞ্চুগঞ্জ সড়কের শিববাড়ী থেকে হুমায়ুন রশিদ চত্বর পর্যন্ত ব্যাটারি চালিত ইজিবাইক চলাচলের জন্য ওই টিআইকে প্রতিদিন ৩শ টাকা করেও দিতে হয় বলে জানান শিববাড়ীর অপর এক ব্যাটারি চালিত ইজিবাইক এর চালক কামাল মিয়া। শিববাড়ী থেকে হুমায়ুন রশিদ চত্বরের টাকা তুলেন খলিল নামে এক ব্যক্তি। তিনি আমাদের প্রতিটি গাড়ী থেকে ১শ টাকা করে আদায় করে নেন। কদমতলী ওভারব্রীজের পয়েন্ট থেকে আলমপুর পর্যন্ত ইজিবাইক চলাচলে মাছুম নামের এক চালক প্রতিটি ইজিবাইক থেকে ১শ টাকা করে আদায় করে নেন এবং এর জন্য টিআইকে প্রতিদিন ৩শ টাকা করে দিতে হয় বলে জানান নাম প্রকাশে অনিচ্ছুক এক চালক।
স্থানীয় এলাকাবাসীর সাথে কথা বললে তারা জানান, অবৈধ ব্যাটারী চালিত ইজিবাই কিছু পুলিশকে ম্যানেজ করে চালাচ্ছে, এতে করে প্রায় সময় দুর্ঘটনা ঘটছে আর যানজট তো লেগেই আছে।
এ ব্যাপারে এসএমপি’র উপ-পুলিশ কমিশনার (ট্রাফিক) নিকোলিন চাকমার সাথে কথা বললে তিনি জানান, অবৈধ ব্যাটারী চালিত ইজিবাইক চলতে পারে না। যারা এগুলোর সাথে জড়িত রয়েছে তাদের বিরুদ্ধে বিহীত ব্যবস্থা নেয়া হবে।