বিদায়ী অনুষ্ঠানে এসএমপি’র পুলিশ কমিশনার ॥ গোপাল চক্রবর্তী ছিলেন একজন দক্ষ পুলিশ কর্মকর্তা

31
বিদায়ী অনুষ্ঠানে এসএমপির অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার (ডিবি এন্ড প্রসিকিউশন) গোপাল চক্রবর্তীর হাতে ক্রেষ্ট তুলে দিচ্ছেন পুলিশ কমিশনার গোলাম কিবরিয়া বিপিএম।

স্টাফ রিপোর্টার :
এসএমপি’র অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার (ডিবি এন্ড প্রসিকিউশন) গোপাল চক্রবর্তী এর অবসর গ্রহণে এসএমপির পক্ষ থেকে গতকাল সোমবার পুলিশ লাইন্সে বিদায়ী অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে।
উক্ত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, এসএমপি’র পুলিশ কমিশনার গোলাম কিবরিয়া বিপিএম। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, অতিরিক্ত পুলিশ কমিশনার (সদর ও প্রশাসন) পরিতোষ ঘোষ, অতিরিক্ত পুলিশ কমিশনার (ক্রাইম ও অপরারেশন) মোঃ শফিকুল ইসলাম, উপ-পুলিশ কমিশনার (ট্রাফিক) ফয়সাল মাহমুদ, উপ-পুলিশ কমিশনার (সদর ও প্রশাসন) মোঃ তোফায়েল আহমদ, উপ-পুলিশ কমিশনার (উত্তর) আজবাহার আলী শেখ পিপিএম, উপ-পুলিশ কমিশনার (দক্ষিণ) মোঃ সোহেল রেজা পিপিএম, উপ-পুলিশ কমিশনার (ডিবি এন্ড প্রসিকিউশন) সঞ্জয় সরকার, অতিঃ উপ-পুলিশ কমিশনার (মিডিয়া ও কমিউনিটি সার্ভিস) মোঃ জেদান আল মুসাসহ সকল অতিঃ উপ-পুলিশ কমিশনার, সহকারী পুলিশ কমিশনার, অফিসার ইনচার্জ ও সর্বস্তরের ফোর্সবৃন্দ।
অনুষ্ঠানে প্রধান অতিথি পুলিশ কমিশনার গোলাম কিবরিয়া বিপিএম তার বক্তব্যে গোপাল চক্রবর্তীর প্রশংসা জ্ঞাপন করে বলেন, গোপাল চক্রবর্তী একজন দক্ষ কর্মকর্তা হিসেবে সুপরিচিত ছিলেন। তিনি সেবার মনমানসিকতা নিয়ে দায়িত্ব পালন করেছেন। তিনি তার এবং তার পরিবার পরিজনের দীর্ঘায়ূ কামনা করেন। তিনি বলেন, গোপাল চক্রবর্তী ১৯৮৪ সালে পুলিশ বাহিনীতে সাব-ইন্সপেক্টর হিসেবে যোগদান করে ইন্সপেক্টর, সহকারী পুলিশ কমিশনার, অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার হিসেবে পদোন্নতি পেয়ে তার সুদীর্ঘ ৩৭ (সাত্রিশ) বছরের চাকুরিজীবন সমাপ্ত করেন। এই চাকুরীজীবনে তিনি অত্যান্ত সততা, নিষ্ঠা, দক্ষতা ও সেবার মনমানসিকতা নিয়ে কাজ করেছেন। তিনি তার চাকুরী জীবনে বিভিন্ন গুরুত্বপূর্ণ জায়গায় কাজ করেন। জামালপুর, শেরপুর, নরসিংদী, নারায়নগঞ্জ, সি.আই.ডি, সিলেট জেলা ও সিলেট মেট্রোপলিটন পুলিশ সহ অন্যান্য অনেক থানায় ভারপ্রাপ্ত কর্মকর্তা হিসেবে অত্যান্ত সুনামের সাথে দায়িত্ব পালন করেন। তিনি পারিবারিক জীবনে এক ছেলে সন্তানের জনক তার ছেলে উচ্ছাস চক্রবর্তী পেশায় একজন প্রকৌশলী।
এসএমপি’র (ডিবি ও প্রসিকিউশন শাখার) ইন্সপেক্টর অছিকুর রহিম তার বক্তব্যে বলেন, গোপাল চক্রবর্তী সর্বদা সেবার মনমানসিকতা নিয়ে কাজ করেছেন। সহকারী পুলিশ কমিশনার (জালালাবাদ) মতিয়ার রহমান গোপাল চক্রবর্তীর প্রশংসা করেন। উপ-পুলিশ কমিশনার (ডিবি এন্ড প্রসিকিউশন) সঞ্জয় সরকার তার বক্তব্যে বলেন, গোপাল চক্রবর্তী অত্যন্ত নিষ্ঠার সাথে দায়িত্ব পালন করেছেন। তিনি তার কাজের প্রতি খুবই মনযোগী ছিলেন।
অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার (ডিবি এন্ড প্রসিকিউশন) গোপাল চক্রবর্তী তার বিদায়ী বক্তব্যে সকলের সহযোগিতা কামনা করেন এবং তিনি অবসর সময়েও সেবামূলক কাজ করে যাবেন বলে আগ্রহ প্রকাশ করেন। পরবর্তীতে তিনি বিরল দৃষ্টান্ত স্থাপন করে তার নিজস্ব অর্থায়নে পুলিশ লাইন্স উচ্চ বিদ্যালয়ের হিলমেন চাকমা, শ্রেণী ৯ম (গ) শাখা, আজাহার মাহমুদ সামাদ শ্রেণী ৭ম (গ) শাখা, মোঃ বখতিয়ার উদ্দিন, শ্রেণী ১০ম (ক) শাখার ০৩ (তিন) জন শিক্ষার্থীকে সম্মানিত পুলিশ কমিশনারের মাধ্যমে বিনামূল্যে ৩ (তিন) টি বাইসাইকেল প্রদান করেন।
অনুষ্ঠান শেষে পুলিশ কমিশনার, সকল উপ-পুলিশ কমিশনার, সকল অতিঃ উপ-পুলিশ কমিশনার, সকল থানার সহকারী পুলিশ কমিশনার, সকল থানার অফিসার ইনচার্জ সহ এস.এম.পির সর্বস্তরের পুলিশ সদস্যবৃন্দ তাকে বিদায়ী শুভেচ্ছা জানান এবং এসএমপি’র পক্ষ হতে সম্মানিত পুলিশ কমিশনার তাকে ক্রেস্ট প্রদান করেন।