২৭ নম্বর ওয়ার্ডে এলাকাবাসীর বিক্ষোভ সভা ॥ দক্ষিণ সুরমা সরকারি উচ্চ বিদ্যালয়ে এলাকার শিক্ষার্থীরা সুযোগ পাচ্ছে না

8

সিলেট সিটি কর্পোরেশনের ২৭ নম্বর ওয়ার্ড এলাকাবাসির উদ্যোগে এক বিক্ষোভ সভা অনুষ্ঠিত হয়েছে। গতকাল বুধবার (৮ জানুয়ারি) বিকেলে আলমপুরস্থ আব্দুল হামিদের বাড়িতে এ বিক্ষোভ সভা অনুষ্ঠিত হয়।
এলাকার মুরব্বী আব্দুল মান্নানের সভাপতিত্বে উপস্থিত ছিলেন, আব্দুস সাত্তার, শাহ্ আলম, মোর্শেদ আহমেদ মুকুল, আব্দুল আহাদ, গুলজার আহমদ জগলু, আব্দুল হামিদ, নাজিম উদ্দিন, পাপ্লু আহমেদ, জুমান আহমেদ, আব্দুস সামাদসহ একালাকার মুরব্বীয়ান ও যুবসামাজ।
বিক্ষোভ সভায় বক্তারা বলেন, ২৭ নম্বর ওয়ার্ড এলাকায় সরকারের বিভিন্ন প্রতিষ্ঠান রয়েছে, যা আমাদের আন্দোলনের ফসল। কিন্তু দু:ভাগ্য হলেও সত্য এ এলাকার কোন শিক্ষিত ছেলে-মেয়েকে অত্র কোন প্রতিষ্ঠানে চাকরি দেওয়া হয়নি। তারা বলেন, সাবেক অর্থমন্ত্রী আবুল মাল আব্দুল মহিতের দেয়া অত্র এলাকার লেখা-পড়ায় পিছিয়ে পড়া ছেলে-মেয়েদের জন্য একটি স্কুল। সম্প্রতি দক্ষিণ সুরমা সরকারি উচ্চ বিদ্যালয় নামে প্রতিষ্ঠা পায়। গত ২৮ ডিসেম্বর ভর্তি পরীক্ষার মাধ্যমে অনুষ্ঠানিকতা শুরু হয়। অত্র স্কুলের ভর্তি পরীক্ষার এর আগে অত্র এলাকার ছেলে-মেয়েদের লেখা-পড়ায় সুযোগ দেয়ার জন্য কোটার দাবিতে এলাকাবাসীর পক্ষ থেকে স্থানীয় কাউন্সিলর ও সাবেক ভারপ্রাপ্ত মেয়র আজম খানসহ এলাকার গণ্যমান্য ব্যক্তিবর্গ জেলা প্রশাসকের কাছে একটি স্মারকলিপি দেন। কিন্তু জেলা প্রশাসক এলাকাবাসির স্মারকলিপির প্রেক্ষিতে এখনো পর্যন্ত কোন সমাধান দেননি বা স্থানীয় কাউন্সিলরকে কোন ধরনের আশ্বাস দেননি। কিন্তু স্কুলের ভর্তি পরীক্ষা শেষে দেখা গেছে গুটি কয়েক জন ছাড়া অধিকাংশ বাহিরের। এতে আমাদের এলাকাবাসীর মনে আঘাত লেগেছে। যেন আলোর নিচে অন্ধকার। জেলা প্রশাসক এলাকাবাসি ও স্থানীয় কাউন্সিলরকে অবজ্ঞা করেছেন বলে আমরা মনে করি। পরে সভা থেকে আগামী ১০ জানুয়ারি শুক্রবার বাদ এশা হবিনন্দী সরকারি প্রাথমিক বিদ্যালয়ে বৃহত্তর ২৭ নম্বর এলাকাবাসির বিক্ষোভ সভা অনুষ্ঠানের সিদ্ধান্ত গৃহিত হয়। বিজ্ঞপ্তি