গ্রাম্য ন্যায় বিচার প্রতিষ্ঠায় পঞ্চায়েত কমিটির ভূমিকা প্রশংসনীয় ——- মাহমুদ উস সামাদ এমপি

10

সিলেট-৩ আসনের এমপি, বাণিজ্য ও ধর্ম মন্ত্রণালয়ের সংসদীয় স্থায়ী কমিটির সদস্য মাহমুদ উস সামাদ চৌধুরী বলেছেন, সালিশীর মাধ্যমে গ্রাম্য ন্যায় বিচার প্রতিষ্ঠায় পঞ্চায়েত কমিটির কার্যক্রম ও ভূমিক প্রশংসনীয়। এলাকার শান্তি, শৃঙ্খলা ও উন্নয়ন, জটিল-কঠিন সমস্যা সমাধান পঞ্চায়েত কমিটির মাধ্যমে করা সম্ভব। গোপশহর এলাকার অতীত ঐতিহ্য রয়েছে। সেই ঐতিহ্য ধরে রেখে প্রবীন মুরব্বীদের আদর্শ অনুসরণ করে পঞ্চায়েত কমিটিকে এগিয়ে যেতে হবে। তিনি বলেন, মাদক, অসামাজিক কার্যক্রমের বিরুদ্ধে ও শিক্ষা বিস্তারে পঞ্চায়েত কমিটিকে ঐক্যবদ্ধ হয়ে কাজ করার আহবান জানান।
মাহমুদ উস সামাদ চৌধুরী এমপি গত ৪ জানুয়ারি শনিবার রাতে দক্ষিণ সুরমা উপজেলার মোল্লারগাঁও ইউনিয়নের জালালাবাদ দ্বি-পাক্ষিক উচ্চ বিদ্যালয় মাঠে গোপশহর পঞ্চায়েত কমিটির অভিষেক ও পুনর্মিলনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে উপরোক্ত কথাগুলো বলেন।
গোপশহর পঞ্চায়েত কমিটির সভাপতি খালেদুল ইসলাম কোহিনুর এর সভাপতিত্বে এবং সহ সাধারণ সম্পাদক মোঃ গিয়াস উদ্দিন, সদস্য মোঃ মুর্শেদ খান ও শফিউল ইসলাম শফি’র যৌথ পরিচালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন দক্ষিণ সুরমা উপজেলা আওয়ামীলীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা আলহাজ¦ সাইফুল আলম, দক্ষিণ সুরমার থানার ওসি খায়রুল ফজল, দক্ষিণ সুরমা প্রেসক্লাব সভাপতি জাহাঙ্গীর আলম মুসিক। বক্তব্য রাখেন বিশিষ্ট ব্যবসায়ী মামুন খান।
পঞ্চায়েত কমিটির সিনিয়র সহ সভাপতি হাজী আকমল খান স্বাগত বক্তব্যের মাধ্যমে সুচিত অনুষ্ঠানে সাংগঠনিক বক্তব্য রাখেন সাংগঠনিক সম্পাদক শওকত আলী। বক্তব্য রাখেন ও উপস্থিত ছিলেন পঞ্চায়েত কমিটির উপদেষ্টা হাজী মঈন উদ্দিন আহমদ, তছলিম খান, হাজী আশরাফ খান, ছয়ফুল খান, আফতাব উদ্দিন রুমন, আতাউর রহমান আতা, মাওলানা ওবায়দুর রহমান, আরব উল্লাহ ও আনা মিয়া, সহ-সভাপতি আলী নেওয়াজ রুমেন ও মাসুক মিয়া, সাধারণ সম্পাদক মোঃ একরাম খান, সহ সাংগঠনিক সম্পাদক আতাউর রহমান ইকবাল ও জুনেদ আহমদ, অর্থ সম্পাদক আবুল মনসুর নজমুল, প্রচার সম্পাদক সোনাহর আলী সোহেল, সহ প্রচার সম্পাদক আখতার হোসেন ও মখদ্দছ আলী, সদস্য হাজী কাহির খান, আজির উদ্দিন আহমদ, আফতাব আহমদ, শাহিন আহমদ, ছালেক আহমদ, জুনেদ আহমদ, এমরান খান, মুজিবুর রহমান, ছালেখ আহমদ, নুর উদ্দিন, হোসেন আহমদ, লায়েক আহমদ, রমজান আলী, ফটিক মিয়া, আব্দুল আহাদ ছাদিক, হাজী আব্দুল জলিল, আলমগীর হোসেন, মোস্তফা মিয়া প্রমুখ। বিজ্ঞপ্তি