ওসমানী বিমানবন্দরে কোটি টাকা মূল্যের ২২ পিস স্বর্ণের বার সহ আটক ১

8
স্বর্ণের বার সহ আটক মোমিন উদ্দিন মামুন।

স্টাফ রিপোর্টার :
সিলেট ওসমানী আন্তর্জাতিক বিমানবন্দর থেকে প্রায় এক কোটি ৯ লাখ টাকার ২২টি সোনার বার উদ্ধারসহ একজনকে আটক করেছে কাস্টমস কর্তৃপক্ষ। গতকাল মঙ্গলবার সকাল পৌনে ৯টার দিকে দুবাই থেকে সিলেটে আসা বাংলাদেশ বিমানের বিজি-২৪৮ ফ্লাইটের এক যাত্রীর দেহ তল্লাশি করে বারগুলো উদ্ধার করা হয়।
মঙ্গলবার বেলা পৌণে ১২টার দিকে কাস্টমসের য্গ্মু কমিশনার মিনহাজ উদ্দিন বেলা পৌনে ১২টার দিকে সিলেট ওসমানী আন্তর্জাতিক বিমানবন্দরে সংবাদ সম্মেলন করে এ তথ্য জানান। তিনি বলেন, গোপন সংবাদের ভিত্তিতে তারা জানতে পারেন দুবাই থেকে সিলেটে আসা বাংলাদেশ বিমানের বিজি-২৪৮ ফ্লাইটে সোনা চোরাচালান আসতে পারে। এমন তথ্যের ভিত্তিতে তারা বিমান অবতরণের পর ভেতরে তল্লাশি করেন এবং এই বিমানে আসা যাত্রীদের জিজ্ঞাসাবাদ করেন। এক পর্যায়ে সিলেটের গোয়াইনঘাট উপজেলার মোমিন উদ্দিন মামুন নামের এক যাত্রীকে জিজ্ঞাসাবাদ করলে তিনি কাস্টমস কর্মকর্তাদের সাথে খারাপ আচরণ শুরু করেন। তার পাসপোর্ট চেক করে দেখা যায় তিনি প্রতিমাসেই দুবাইয়ে যাওয়া আসা করেন। তার আচরণে সন্দেহ হলে কাস্টমস কর্মকর্তারা তার দেহ তল্লাশি করে জুতার ভেতরে পলিথিন দিয়ে মোড়ানো আড়াই কেজি ওজনের ২২টি সোনার বার উদ্ধার করেন, যার বাজার মূল্য আনুমানিক ১ কোটি ৯ লাখ টাকা। তিনি আরও জানান, মোমিন উদ্দিন মামুনকে আটক করা হয়েছে এবং মামলা দায়েরে বিষয়টি প্রক্রিয়াধীন রয়েছে।
সিলেট ওসমানী বিমানবন্দর কাস্টমসের সহকারী কমিশনার (এসি) আজগর আলী বলেন, জব্দ করা স্বর্ণের ওজন আড়াই কেজি। এর বাজারমূল্য আনুমানিক এক কোটি ৯ লাখ টাকা। তিনি আরও বলেন, ওই যাত্রী স্বর্ণের বারগুলো জুতার ভেতরে স্কচটেপ দিয়ে সুনিপুণভাবে মুড়িয়ে নিয়ে আসেন। গোপন সংবাদের ভিত্তিতে সেগুলো জব্দ করা হয়।
এর আগে চলতি বছরের ৭ ডিসেম্বর এ বিমানবন্দরের গ্রিন চ্যানেলের সিকিউরিটি জোনের বাথরুমের ডাস্টবিন থেকে ১২ পিস স্বর্ণের বার জব্দ করা হয়।