জগন্নাথপুরে ভয়াবহ অগ্নিকান্ডে ৩৭ লাখ টাকার ক্ষতি, আহত ৫

15
জগন্নাথপুরে অগ্নিকান্ডে পুড়ে যাওয়া বসত ভিটা।

জগন্নাথপুর থেকে সংবাদদাতা :
জগন্নাথপুরে ভয়াবহ অগ্নিকান্ডের ঘটনায় ৮টি পাকা পিলারের টিনসেড ঘর সম্পূর্ণ পুড়ে ছাই হয়ে গেছে। এতে প্রায় ৩৭ লাখ টাকার ক্ষতি হয়েছে। আগুন নেভাতে গিয়ে নারী সহ কমপক্ষে ৫ জন আহত হয়েছেন। অগ্নিকান্ডে সব কিছু পুড়ে যাওয়ায় পথে বসে গেছে ক্ষতিগ্রস্ত ৮টি পরিবার। তাঁদেরকে আশ্রয় দেয়া হয়েছে পরিত্যক্ত একটি স্কুলে। সরকারি ভাবে সহযোগিতার আশ^াস প্রদান করা হয়েছে।
জানা যায়, ১৪ নভেম্বর বৃহস্পতিবার রাত ১২ টার দিকে বিদ্যুতের শর্ট সার্কিট থেকে জগন্নাথপুর উপজেলার সৈয়দপুর-শাহারপাড়া ইউনিয়নের চিতুলিয়া গ্রামে অগ্নিকান্ডের ঘটনা ঘটে। অগ্নিকান্ডে গ্রামের আবুল কালাম ও ইমরান হোসেনের বাড়ির ৮টি টিনসেড ঘর ও ঘরে থাকা আসবাপত্র, নগদ টাকা, স্বর্ণালঙ্কার সহ সব কিছু পুড়ে ছাই হয়ে যায়। রাতেই আগুনের খবর পেয়ে এলাকার শতশত জনতা ও জগন্নাথপুর ফায়ার সার্ভিসের দমকল বাহিনী গিয়ে প্রায় ঘন্টা ব্যাপী প্রাণপণ চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণ করেন। ততক্ষণে সব কিছু পুড়ে যায়। খবর পেয়ে রাতেই থানা পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেছে।
এছাড়া ১৫ নভেম্বর শুক্রবার জগন্নাথপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা মাহফুজুল আলম মাসুম ও সৈয়দপুর-শাহারপাড়া ইউপি চেয়ারম্যান তৈয়ব মিয়া কামালী সহ গণমান্য নেতৃবৃন্দ ঘটনাস্থল পরিদর্শন করেন। এ সময় ক্ষতিগ্রস্ত পরিবার গুলোকে সরকারি ভাবে সব ধরণের সহযোগিতা প্রদানের আশ^াস দেয়া হয়।
ঘটনার সত্যতা নিশ্চিত করে সৈয়দপুর-শাহারপাড়া ইউপি চেয়ারম্যান তৈয়ব মিয়া কামালী বলেন, অগ্নিকান্ডে ৮টি ঘর পুড়ে প্রায় ৩৭ লাখ টাকার ক্ষতি হয়েছে। এতে ৮ পরিবারের ৪১ জন সদস্য পথে বসে গেছেন। ক্ষগ্রিস্তদের আপাতত পরিত্যক্ত একটি স্কুলে থাকতে দেয়া হয়েছে। আমার পক্ষ থেকে তাঁদেরকে জামা-কাপড় দেয়া হচ্ছে। সরকারি ভাবে তাঁদেরকে চাল সহ খাদ্য সামগ্রী দেয়া হয়েছে। তিনি আরো বলেন, ক্ষতিগ্রস্তদের সান্ত্বনা দেয়ার ভাষা নেই। তবুও কিছুটা হলেও তাদের ক্ষতি পূরণে সরকারি ভাবে সহযোগিতা করা হবে বলে জগন্নাথপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা মাহফুজুল আলম মাসুম আশ^াস দিয়েছেন।