চোর, বখাটে ও পলাতক আসামীসহ গ্রেফতার ৫

6

স্টাফ রিপোর্টার :
নগরী ও শহরতলী থেকে চোর, বখাটে ও ওয়ারেন্টভুক্ত পলাতক আসামীসহ ৫ জনকে গ্রেফতার করেছে র‌্যাব-পুলিশ। গত দু’দিনে বিভিন্নস্থানে পৃথক অভিযান চালিয়ে তাদেরকে গ্রেফতার করা হয়।
পুলিশ জানা, বন্দরবাজার এলাকা থেকে চোরাইকৃত ১৮ হাজার টাকাসহ কদমতলীর বাসিন্দা পাবেল মিয়া (১৪), ভার্থখলার বাসন্দিা আলাউদ্দিন (৩২) ও রেলওয়ে স্টেশনের বাসিন্দা লিটন মিয়া (২২) কোতোয়ালী মডেল থানা পুলিশ আটক করে। গত বৃহস্পতিবার রাতে নগরীর কাস্টঘর এলাকা থেকে টাকাসহ তাদেরকে আটক করা হয়।
কোতোয়ালী থানার ওসি সেলিম মিঞা বলেন, বন্দরবাজার ফাঁড়ি পুলিশ বৃহস্পতিবার রাতে অভিযান চালিয়ে নগরীর কাস্টঘর এলাকা থেকে ৩ চোরকে আটক করা হয়। এর মধ্যে একজন চোরের সর্দার। আটককৃতদের বিরুদ্ধে নিয়মিত মামলা রুজু করিয়া আইনগত ব্যবস্থা গ্রহন করা হয়।
এদিকে, শাহপরান থেকে আবুল কালাম আজাদ (৪৫) নামে ওয়ারেন্টভুক্ত এক আসামিকে গ্রেফতার করেছে র‌্যাপিড এ্যাকশন ব্যাটালিয়ন-৯ (র‌্যাব)। গত বৃহস্পতিবার রাতে শাহপরান মাজার এলাকা থেকে তাকে গ্রেফতার করে র‌্যাব-৯ এর সিপিসি-১ (সিলেট ক্যাম্প) এর একটি দল।
গতকাল শুক্রবার র‌্যাপিড এ্যাকশন ব্যাটালিয়ন-৯ এর অতিরিক্ত পুলিশ সুপার (মিডিয়া অফিসার) মো. মনিরুজ্জামান স্বাক্ষরিত ও গণমাধ্যমে প্রেরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানায় র‌্যাব-৯। গ্রেফতারকৃত আবুল কালাম আজাদ জকিগঞ্জের ইমামতি গ্রামের মৃত আব্দুল হান্নান পুত্র ।
সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, এএসপি সত্যজিৎ কুমার ঘোষ ও এএসপি আনোয়ার হোসেনের নেতৃত্বে চলা এ অভিযানে জকিগঞ্জ থানার জিআর নং- ৩৮/১৪, এবং সিআর- ৪৮৮/১৬, ধারা ৪০৬/৪২০/১০৯/৩৪৮ পেনাল কোডের ওয়ারেন্টভুক্ত আসামি আবুল কালাম আজাদকে গ্রেফতার করা হয়। তাকে গ্রেফতারের পর জকিগঞ্জ থানা পুলিশের কাছে হস্তান্তর করা হয়েছে বলেও জানায় র‌্যাব-৯।
অপরদিকে, শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (শাবি) বখাটেপানার অভিযোগে এক বহিরাগত যুবককে আটক করে পুলিশে দিয়েছে বিশ্ববিদ্যালয় প্রশাসন। বিশ্ববিদ্যালয় সহকারী প্রক্টর ড.আলমগীর কবীর বিষয়টি নিশ্চিত করেছেন। আটকৃত যুবক জসীম (২৫) যার বাড়ী সুনামগঞ্জ এর ধর্মপাশা উপজেলায় বলে জানা যায়। জসীম ওখানে একটি খামারে কাজ করতো বলে জানা যায়।
সহকারী প্রক্টর ড.আলমগীর কবীর বলেন, দীর্ঘদিন যাবৎ এই ছেলেটি ক্যাম্পাসের ভেতর আসা যাওয়া করতো। একই সাথে ক্যাম্পাসে বখাটেপানার চেষ্টা করতো। গতকাল শুক্রবার দুপুর ১টার দিকে এরকম অপ্রীতিকর ঘটনা দেখা দিলে বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা যুবককে আটক করে আমাদের জানায়। প্রক্টরিয়াল বডির উপস্থিতিতে তাকে পুলিশে হস্তান্তর করা হয়।
এবিষয়ে জালালবাদ থানার অফিসার ইনচার্জ (ওসি) ওকিল উদ্দীন আহমদ জানান, একজনকে আটকের খবর পাওয়া গেছে। তার বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।