মেয়াদোত্তীর্ণ ওষুধ বিক্রির দায়ে মেডিকেল রোডে ২ ফার্মেসী সহ ৪ প্রতিষ্ঠানকে ৪০ হাজার টাকা জরিমানা

15

স্টাফ রিপোর্টার :
গ্রাহকদের সাথে প্রতারণা করার অভিযোগে নগরীর মেডিকেল রোডের শাপলা ফার্মেসিসহ ৪ প্রতিষ্ঠানকে ৪০ হাজার কে ২৫ হাজার টাকা জরিমানা করেছে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর। গতকাল মঙ্গলবার সকালে সিলেট ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালের সামনে এ অভিযানে নেতৃত্ব দেন অধিদপ্তরের সিলেটের সহকারি পরিচালক মোহাম্মদ ফয়েজ উল্লাহ।
শাপলা ফার্মেসির বিরুদ্ধে অভিযোগ হচ্ছে, ওষুধের গায়ে মেয়াদ লেখা নেই। কোম্পানির নির্ধারিত মূল্য তুলে জুড়ে দেওয়া হয়েছে নতুন মূল্য। মেয়াদোত্তীর্ণ এই ওষুধ বিক্রির দায়ে ২৫ হাজার টাকা, পার্শ্ববর্তী আবিবা মেডিসিন কর্নারে মেয়াদোত্তীর্ণ ওষুধ পাওয়ায় তাদেরও ৪ হাজার টাকা, নোংরা ও অস্বাস্থ্যকর পরিবেশের জন্য একই এলাকার ইসলামিয়া রেস্টুরেন্টকে ৮ হাজার এবং মদিনা স্টোরে মুদি দোকান আমদানি পণ্যে স্টিকার না থাকায় ৩ হাজার টাকাসহ মোট ৪০ হাজার টাকা জরিমানা করা হয়।
জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর সিলেটের সহকারি পরিচালক মোহাম্মদ ফয়েজ উল্লাহ এসব তথ্য নিশ্চিত করে বলেন, একটি রেস্তোরা, দুটি ফার্মেসি ও একটি গ্রোসারি শপকে (মুদি দোকান) মোট ৪০ হাজার টাকা জরিমানা করা হয়েছে। তিনি আরও জানান, শাপলা ফার্মেসিতে মেয়াদহীন ওষুধ মিলেছে। ওষুধের মোড়কে নতুন করে দাম ও মেয়াদের তারিখ বসানো হয়েছে। অন্য প্রতষ্ঠানগুলোর পণ্যেও বিভিন্ন অনিয়ম পাওয়ায় জরিমানা করা হয়। জনস্বার্থে এই কার্যক্রম অব্যাহত থাকবে বলেও জানান জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর বিভাগীয় কার্যালয় সিলেটের এই কর্মকর্তা। অভিযানে এ সময় পুলিশ কর্মকর্তারা উপস্থিত ছিলেন।