ঝুঁকিপূর্ণ অবস্থায় কীন ব্রীজ খুলে না দেওয়ার জন্য মেয়র বরাবরে দক্ষিণ সুরমাবাসীর স্মারকলিপি

23

ঝুঁকিপূর্ণ অবস্থায় কীন ব্রীজ দিয়ে রিক্সা বা হালকা যানবাহন চলাচলের উদ্দেশ্যে খুলে না দেওয়ার জন্য সিলেট সিটি কর্পোরেশনের মেয়র আরিফুল হক চৌধুরী নিকট আবেদন জানিয়েছেন দক্ষিণ সুরমা। দক্ষিণ সুরমার প্রায় দু’শতাধিক মানুষের স্বাক্ষর সম্বলিত স্মারকলিপি গত ২১ অক্টোবর সোমবার সিটি মেয়র আরিফুল হক চৌধুরীর কাছে প্রদান করা হয়।
স্মারকলিপিতে বলা হয়েছে, জনগণের জানমালের নিরাপত্তার স্বার্থে সিলেটের ঐতিহ্যবাহী কীন ব্রীজ দিয়ে যান চলাচল বন্ধ করে দেওয়ায় হওয়ার জন্য দক্ষিণ সুরমাবাসীর পক্ষ থেকে যথাযথ কর্তৃপক্ষকে কৃতজ্ঞতা জ্ঞাপন করে। সাথে সাথে অত্র অঞ্চল তথা সিলেটবাসীর চলাচলের সুবিধার জন্য ডাবল লাইনের একটা সেতু নির্মাণ করে দেওয়ার জন্য বাংলাদেশ সরকারের কাছে জোর দাবী জানায়। এছাড়াও দক্ষিণ সুরমার স্কুল, মাদরাসা ও কলেজগামী ছাত্র-ছাত্রীদের সুবিধার্থে সিলেট সিটি সার্ভিস গাড়ি বিলম্বে চালু করার জন্য বিশেষ ভাবে অনুরোধ জানান। আসন্ন বার্ষিক পরীক্ষার কথা বিবেচনায় রেখে গুরুত্বপূর্ণ পয়েন্ট যথা পুরাতন পুলের (কীন ব্রীজ), কদমতলী পয়েন্ট, খোজার খোলার মারকাজ মসজিদ পয়েন্ট গুলাতে সিটি সার্ভিস গাড়ি চালুর জন্য দাবী জানানো হয়।
শীঘ্রই দাবীগুলো বাস্তবায়ন করা না হলে দক্ষিণ সুরমাবাসী বৃহত্তর কর্মসূচী নিতে বাধ্য হবে। তড়িৎ গতিতে ব্যবস্থা গ্রহণ করার জন্য প্রধানমন্ত্রী, সড়ক পরিবহন ও সেতু মন্ত্রী, সিলেটের জেলা প্রশাসক, সিলেটের সড়ক ও জনপথের প্রধান প্রকৌশলী বরাবরে স্মারকলিপির অনুলিপি প্রদান করা হয়েছে।
দক্ষিণ সুরমাবাসীর পক্ষ স্মারকলিপিতে স্বাক্ষর করেছেন হুমায়ূন কবির, মুজিবুর রহমান চৌধুরী, সাহাবউদ্দিন, জাবেদুল ইসলাম দিদার, লিলু মিয়া, বীর মুক্তিযোদ্ধা জনু মিয়া, কে এম লিটন, জাকারিয়া, তারেক আহমদ, ফাহাদ আহমদ, ইকবাল কামাল, ফাহিম আহমদ, মোঃ রায়হান (ছাত্র), মোঃ তৌহিদ, ফাহমি আহমদ (ছাত্র), হুজায়ফা (ছাত্র), মোঃ মাহবুব আলম রমজান, মোঃ আব্বার আলী, মোঃ বায়েজিদ হোসেন, হুমায়ারা বেগম মিলি (ছাত্রী), আব্বুকর (ছাত্র), মোঃ কামরুল ইসলাম, মোঃ আঃ জব্বার (লন্ডন প্রবাসী), মোঃ আজমল আলী, শাহ মোঃ নোমান আলী সহ দু’শতাধিক ব্যক্তি। বিজ্ঞপ্তি