সুনামগঞ্জে বিভিন্ন প্রার্থীদের মনোনয়নপত্র দাখিল

43

সুনামগঞ্জ থেকে সংবাদদাতা :
উৎসবমুখর পরিবেশে মনোনয়ন জমাদানের শেষ দিনে সুনামগঞ্জের ৫টি আসনে মনোনয়ন জমা দিয়েছেন আওয়ামী লীগ নেতৃত্বাধীন মহাজোট এবং বিএনপি নেতৃত্বাধীন জাতীয় ঐক্যফ্রন্ট এবং জাতীয় গণতান্ত্রিক আন্দোলন এনডিএম ও বাংলাদেশ মুসলিমলীগের নেতৃত্বাধীন গণঐক্য পরিষদের প্রার্থীরা। বুধবার সকাল থেকে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে জেলা রিটার্নিং অফিসার জেলা প্রশাসক মো. আব্দুল আহাদের কাছে মনোনয়ন পত্র জমা দেন প্রার্থীরা।
সুনামগঞ্জ-৪ সদর ও বিশ্বম্ভরপুর আসনে মোট ১৩ জন প্রার্থী মনোনয়নপত্র দাখিল করেছেন। দাখিলকারীরা হচ্ছেন মহাজোটের প্রার্থী এড. পীর ফজলুর রহমান মিসবাহ, বিএনপি থেকে খালেদা জিয়ার উপদেষ্টা এবং সাবেক হুইপ ফজলুল হক আসপিয়া, সদর উপজেলার টানা ৪ বারের উপজেলা পরিষদের চেয়ারম্যান দেওয়ান জয়নুল জাকেরীন, জাতীয় সমাজতান্ত্রিক দল জেএসডি (রব) এর প্রার্থী দেওয়ান ইসকন্দর রাজা চৌধুরী, জাতীয়বাদী গণতান্ত্রিক আন্দোলন এনডিএম এর প্রার্থী সাংবাদিক আল-হেলাল মোঃ ইকবাল মাহমুদ,স্বতন্ত্র প্রার্থী সাবেক এমপি এডভোকেট আব্দুল মজিদ,সাবেক এমপি আলহাজ্ব মতিউর রহমান,ইসনান ইনান চৌধুরী প্রিয় ও মোঃ কামরুজ্জামান প্রমুখ। নৌকা প্রতীক না দেওয়ায় সতন্ত্র প্রার্থী হিসেবে মনোনয়ন পত্র জমা দিয়েছেন সুনামগঞ্জ জেলা আওয়ামীলীগের সভাপতি সাবেক এমপি মতিউর রহমানের অনুসরীরা ও সতন্ত্র প্রাথী ইনান চৌধুুরী প্রিয়।
এদিকে সুনামগঞ্জ-১ আসন থেকে মনোনয়ন জমা দিয়েছেন আওয়ামী লীগের মনোনীত প্রার্থী মোয়াজ্জেম হোসেন রতন, বিএনপি মনোনীত প্রার্থী নজির হোসেন. কামরুজ্জামান কামরুল, আনিসুল হক, বাংলাদেশ মুসলিম লীগের প্রার্থী এডভোকেট বদরুদ্দোজা আহমদ সুজা
সুনামগঞ্জ-২ আসন থেকে মনোনয়নপত্র দাখিল করেছেন আওয়ামীলীগের বর্তমান এমপি ড. জয়া সেন গুপ্তা, বিএনপির নাছির উদ্দিন চৌধুরী তাহির রায়হান চৌধুরী পাভেল, এনডিএম এর মাহমুদ হাসান রানা, জাসদ ইনুর আমিনুল ইসলাম আমিন।
সুনামগঞ্জ-৩ আসন থেকে মনোনয়ন জমা দিয়েছেন আওয়ামী লীগের মনোনীত প্রার্থী অর্থ ও পরিকল্পনা প্রতিমন্ত্রী এমএ মান্নান, বাংলাদেশ ইসলামী ঐক্যজোট থেকে মনোনয়ন পত্র জমা দেন কর্ণেল আলী, গণফোরাম থেকে নজরুল ইসলাম,এনডিএম থেকে সৈয়দ শাহ মুবশ্বির আলী ও জমিয়তুল উলামায়ে ইসলাম থেকে এডভোকেট মাওলানা শাহীনূর পাশা চৌধুরী এবং
সুনামগঞ্জ-৫ আসন থেকে মনোনয়ন পত্র জমা দিয়েছেন আওয়ামী লীগের মনোনীত প্রার্থী মুহিবুর রহমান মানিক, বিএনপির কলিম উদ্দিন আহমদ মিলন,মিজানুর রহমান চৌধুরী মিজান ও জাতীয় পার্টির এডভোকেট নাজমুল হুদা প্রমুখ।
এছাড়াও স্বতন্ত্র প্রার্থী হিসেবে বিভিন্ন দলীয় মনোনয়ন বঞ্চিত প্রার্থীরা মনোনয়নপত্র দাখিল করেছেন।