অনাড়ম্বর পরিবেশে কেমুসাস মাহবুব ভবন উদ্বোধন ॥ মননশীল মানুষ গড়ে তোলার জন্য কাজ করতে হবে

10

কেন্দ্রীয় মুসলিম সাহিত্য সংসদের নব নির্মিত সুরম্য ভবন ‘কেমুসাস মাহবুব ভবন’ উদ্বোধন করা হয়েছে। ৫তলা বিশিষ্ট ভবনটি নির্মাণে একক অর্থদাতা, প্রখ্যাত সাহিত্যানুরাগী মাহবুবুর রহমান গত ৬ অক্টোবর রাতে ফিতা কেটে ভবনটির আনুষ্ঠানিক উদ্বোধন করেন। কেমুসাস মাহবুব ভবন নির্মাণের পর প্রায় ৬ বছর যাবৎ ভবনটি ব্যবহার করা হলেও আনুষ্ঠানিকভাবে তা উদ্বোধন করা হয়নি। সাহিত্য সংসদ কর্তৃপক্ষ আড়ম্বরপূর্ণ আনুষ্ঠানিকতায় ভবনটি উদ্বোধন করতে চাইলেও ভবনটির দাতা মাহবুবুর রহমান আনুষ্ঠানিকতা এড়িয়ে চলছিলেন গত ৬ অক্টোবর তিনি সংসদ পরিদর্শনে এলে কার্যকরী পরিষদের উপস্থিত কর্মকর্তাদের অনুরোধে তিনি অতি সাধারণভাবে একটি ফিতা কেটে ভবনটি উদ্বোধন করতে সম্মত হন।
ভবনটির আনুষ্ঠানিক উদ্বোধন উপলক্ষে সাহিত্য সংসদ কার্যালয়ে আয়োজিত তাৎক্ষণিক সভায় মাহবুবুর রহমান বলেন, ঐতিহ্য চেতনা থেকেই আমি সাহিত্য সংসদের ভবনটি নির্মাণের কাজে হাত দিই। ভবনটি নির্মিত হয়েছে। এখন আমাদের পূর্বসূরিদের ধারাবাহিকতায় পাঠক তৈরী, লেখক তৈরী মোট কথা মননশীল মানুষ গড়ে তোলার জন্য আমাদেরকে কাজ করতে হবে।
সংসদের সহ সভাপতি লে. কর্ণেল সৈয়দ আলী আহমদ (অব.)-এর সভাপতিত্বে ও সহ সভাপতি সেলিম আউয়ালের সঞ্চলনায় সভায় স্বাগত বক্তব্য রাখেন সংসদের সাধারণ সম্পাদক দেওয়ান মাহমুদ রাজা চৌধুরী। শুভেচ্ছা বক্তব্য রাখেন সহসভাপতি মুহাম্মদ বশিরুদ্দিন, কমিটির প্রবীণ কর্মকর্তা বীর মুক্তিযোদ্ধা এডভোকেট মুজিবুর রহমান চৌধুরী, সহ সাধারণ সম্পাদক সাবিনা আনোয়ার, কোষাধ্যক্ষ সৈয়দ মুহিবুর রহমান, সাহিত্য ও সংস্কৃতি সম্পাদক এডভোকেট আব্দুল মুকিত অপি, কার্যকরী পরিষদ সদস্য এডভোকেট আবদুস সাদেক লিপন, জাহেদুর রহমান চৌধুরী, সৈয়দ মাহাম্মদ তাহের, সাবেক সহসাধারণ সৈয়দ মবনু, কার্যকরী পরিষদ সদস্য রুহুল ফারুক, জীবন সদস্য ড. তুতিউর রহমান, রুহুল আজম মাসুদ, জাহেদ আহমদ প্রমুখ। সভার শুরুতে কোরআন তেলাওয়াত করেন জাহেদুর রহমান চৌধুরী ও মোনাজাত পরিচালনা করেন সৈয়দ মুহিবুর রহমান। বিজ্ঞপ্তি