নারী চিকিৎসককে ছুরিকাঘাতের ঘটনায় মামলা, আটক ছিনতাইকারীকে কারাগারে প্রেরণ

8

স্টাফ রিপোর্টার :
সিলেট রেলওয়ে স্টেশন এলাকায় ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালের শিক্ষানবীশ চিকিৎসক ডা. আফসানা তাসনিম মমকে (২৫) ছুরিকাঘাতের ঘটনায় দ্রুত বিচার আইনে মামলা দায়ের করা হয়েছে। শনিবার দক্ষিণ সুরমা থানায় আহত ডা. মম বাদী হয়ে এই মামলা দায়ের করেন। এঘটনায় আটক নাজিমুল ইসলাম উরফে রাজুকে (২৩) এ মামলায় গ্রেফতার দেখিয়ে গতকাল শনিবার বিকেলে আদালতের মাধ্যমে জেল হাজতে পাঠিয়েছে পুলিশ। পুলিশের দাবি, রাজু পেশাদার ছিনতাইকারী।
এর আগে গত শুক্রবার রাত ৯টার দিকে সিলেট রেলওয়ে স্টেশনের পাশে ডা. মমকে ছুরিকাঘাত করা হয়। এতে তার মুখ ও জিহ্বান অনেকাংশ কেটে যায়। হাতেও আঘাতপ্রাপ্ত হন তিনি। মম ওসমানী হাসপাতালে চিকিৎসাধীন আছেন। এঘটনার পর শুক্রবার রাত সাড়ে ১২টার দিকে দক্ষিণ সুরমার খোজারখলা এলাকার কাজিরবাজার সেতুর দক্ষিণ পাশ থেকে রাজুকে আটক করে পুলিশ। এসময় তার কাছ থেকে একটি রক্তমাথা ছুরি উদ্ধার করা হয়। আটক রাজু কিশোরগঞ্জের ইটনা থানার মাতব্বর আলীর পুত্র। বর্তমানে সে সিলেট রেলওয়ে স্টেশন এলাকার বাসিন্দা।
জানা যায়, পুজোর ছুটিতে বাড়ি ফেরা বান্ধবী ডা. প্রিয়াংকা দত্তকে চট্টগ্রামগামী উদয়ন এক্সপ্রেস ট্রেনে তুলে দিতে শুক্রবার রাতে নগরীর কদমতলী এলাকার সিলেট রেলওয়ে স্টেশনে যান ডা. আফসানা তাসনিম মম। বান্ধবীকে স্টেশনে পৌঁছে রিকশায় করে বাসায় ফেরার সময় স্টেশন এলাকায়ই তার পথরোধ করে এক ছিনতাইকারী। এসময় মম’র ব্যাগ ও মোবাইল ফোন ছিনিয়ে নিতে চায় ছিনতাইকারী। এতে তিনি বাধা দিলে ছিতাইকারী তার মুখে ও হাতে ছুরি দিয়ে আঘাত করে। এসময় মম’র চিৎকারে পথচারীরা এগিয়ে এসে ছিনতাইকারীকে ঘিরে ধরেন। তবে কৌশলে সে পালিয়ে যায়। পরে মমকে উদ্ধার করে ওসমানী হাসপাতালে নিয়ে যান পথচারীরা।
দক্ষিণ সুরমা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) খায়রুল ফজল জানান, আটক রাজু জিজ্ঞাসাবাদে ছিনতাইয়ের জন্য নারী চিকিৎসককে ছুরিকাঘাতের কথা স্বীকার করেছে। শনিবার তাকে আসামী করে দ্রুত বিচার আইনে মামলা হয়েছে। এছাড়া সে দক্ষিণ সুরমা থানার আরেকটি মামলায় অভিযুক্ত হয়ে দীর্ঘ দিন হাজতবাস করে।