ওসমানী হাসপাতালে ডেঙ্গুতে আক্রান্ত হয়ে মাদ্রাসা ছাত্রের মৃত্যু নিয়ে ধূম্রজাল

9

স্টাফ রিপোর্টার :
সিলেটে ডেঙ্গু জ্বরে আক্রান্ত হয়ে ওসমানী হাসপাতালে শাহান মিয়া (১৬) নামে এক মাদ্রাসা ছাত্রের মৃত্যু হয়েছে। গতকাল শুক্রবার দিবাগত রাতে হাসপাতালের আইসিইউতে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়।
নিহত শাহান সুনামগঞ্জের দিরাই পৌর শহরের সুজানগর এলাকার মুতালিব মিয়ার পুত্র ও দিরাই সদরের হাজী মাহমদ মিয়া ইসলামিয়া দাখিল মাদ্রাসার নবম শ্রেণীর ছাত্র ছিল।
হাসপাতাল সূত্র জানায়, ওসমানী হাসপাতালে এই প্রথম কোনো ডেংগু রোগীর মৃত্যু হয়েছে। হাসপাতাল কর্তৃপক্ষ বলছে, শাহান অন্য রোগে আক্রান্ত হয়ে মারা গেছে। তবে তার রোগ এখনো নির্ণয় করা যায়নি।
হাসপাতালের চিকিৎসকদের বরাত দিয়ে সিলেটের সিভিল সার্জন হিমাংশু লাল রায় বলেন, হাসপাতালের পরিচালক, উপ-পরিচালকের সঙ্গে তিনি কথা বলেছেন। তারা এ তথ্য জানানোর পর তিনি প্রেসব্রিফিং করে বিষয়টি স্পষ্ট করার জন্য তাদের পরামর্শ দিয়েছেন।
শাহানের পরিবার জানায়, কিছুদিন আগে শাহান ঢাকায় তার বোনের বাসায় বেড়াতে গিয়েছিল। সেখানে ডেংগুজ্বরে আক্রান্ত হয়ে সে সিলেটে ফিরে আসে। সিলেটে আসার আগে সে ঢাকায়ও চিকিৎসা নিয়েছে। গত বুধবার শাহান ফের জ্বরে আক্রান্ত হলে তাকে সিলেট ওসমানী হাসপাতালে ভর্তি করা হয়। সেখানে তার অবস্থার অবনতি হলে গত বৃহস্পতিবার তাকে আইসিইউতে স্থানান্তর করা হয়। পরে শুক্রবার দিবাগত রাতে চিকিৎসাধীন অবস্থায় শাহানের মৃত্যু।
ওসমানী হাসপাতাল নার্সেস এসোসিয়েশন এর সেক্রেটারী ইসরাইল আলী সাদেক বলেন, ডেংগু রোগে আদৌ কোনো রোগী মারা যায়নি। ওই কিশোর অন্য কোনো রোগে মারা গেছেন। তিনি বলেন, হাসপাতালে ইতোপূর্বে শত শত ডেংগু রোগী চিকিৎসা নিয়ে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন। এ পর্যন্ত হাসপাতালে ৪১৯ জন ডেংগু রোগী চিকিৎসা নিয়েছেন। বর্তমানে হাসপাতালে ডেংগু রোগী চিকিৎসাধীন রয়েছেন মাত্র দু’জন।