পবিত্র আশুরায় রয়েছে মুসলিম উম্মাহর জন্য অনুকরণীয় দৃষ্টান্ত ——-এডভোকেট জুবায়ের

9
পবিত্র আশুরা দিবস উপলক্ষে মহানগর জামায়াত আয়োজিত আলোচনা সভায় বক্তব্য রাখছেন জামায়াতের কেন্দ্রীয় কর্মপরিষদ সদস্য ও মহানগরী আমীর এডভোকেট এহসানুল মাহবুব জুবায়ের।

বাংলাদেশ জামায়াতে ইসলামীর কেন্দ্রীয় কর্মপরিষদ সদস্য ও সিলেট মহানগরী আমীর এডভোকেট এহসানুল মাহবুব জুবায়ের বলেছেন- ১০ মহররম পবিত্র আশুরায় রয়েছে মুসলিম উম্মাহর জন্য অনুকরণীয় দৃষ্টান্ত। আশুরার সাথে জড়িত রয়েছে পৃথিবীর সূচনালগ্ন থেকে কেয়ামত পর্যন্ত মুসলমানদের অনেক বড় বড় বিষয় ও ঘটনাদি। এর মধ্যে একমাত্র হৃদয় বিদারক ঘটনা হলো কারবালার শাহাদাৎ। সেদিন কারবালার ময়দানে ইয়াজিদ বাহিনীর বর্বরতা ও মানবতার মুক্তিদূত মহানবী (সা:) এর দৌহিত্র ইমাম হোসেন (রাঃ)-এর শাহাদাতের ইতিহাস মুসলমানদের জন্য ত্যাগের এক অনন্য নজির স্থাপন করে।
তিনি বলেন- আজো দুনিয়ার বিভিন্ন দেশে জুলুম নিপীড়ন বর্বরতার অসংখ্য নজির স্থাপন হতে চলেছে। ভবিষ্যতেও এর ধারা অব্যাহত থাকবে। যে কোন পরিস্থিতিতে ইসলামী আন্দোলনের কর্মীদেরকে সর্বোচ্চ ত্যাগ স্বীকার করার জন্য প্রস্তুত থাকতে হবে। পবিত্র আশুরা প্রতিটি মুসলমানকে ত্যাগের মাধ্যমে দ্বীন প্রতিষ্ঠার কঠিন ময়দানে ঠিকে থাকার শিক্ষা দেয়। আশুরার প্রকৃত ইতিহাস চর্চা করতে হবে।
তিনি গতকাল সিলেট মহানগর জামায়াত আয়োজিত পবিত্র আশুরা দিবসের তাৎপর্য শীর্ষক আলোচনা সভায় সভাপতির বক্তব্যে উপরোক্ত কথা বলেন। মহানগর সেক্রেটারি মাওলানা সোহেল আহমদের পরিচালনায় অনুষ্ঠিত আলোচনা সভায় বক্তব্য রাখেন ও উপস্থিত ছিলেন মহানগর জামায়াতের নায়েবে আমীর মোঃ ফখরুল ইসলাম, সহকারী সেক্রেটারি মো: শাহজাহান আলী, এডভোকেট মোঃ আব্দুর রব ও ড. মুহাম্মদ নুরুল ইসলাম বাবুল প্রমুখ। বিজ্ঞপ্তি