ফেঞ্চুগঞ্জে বেঞ্চে বসা নিয়ে সহপাঠির ঘুষিতে স্কুল ছাত্র নিহত

9

ফেঞ্চুগঞ্জ থেকে সংবাদদাতা :
ফেঞ্চুগঞ্জে সহপাঠির ঘুষিতে এক স্কুলছাত্র নিহত হয়েছে। নিহত মাজিদ ইসলাম (১৩) উপজেলার কাসিম আলী সরকারি মডেল উচ্চ বিদ্যালয়ের অষ্টম শ্রেণির ছাত্র। গতকাল বৃহস্পতিবার দুপুর দেড়টার দিকে এ ঘটনা ঘটে।
পুলিশ জানায়, শ্রেণিকক্ষের প্রথম সারির বেঞ্চে বসা নিয়ে মাজিদ ইসলামের সাথে তার সহপাঠি সাইফুর রহমান সায়েম (১৪) এর ঝগড়া বাঁধে। ঝগড়ার এক পর্যায়ে মাজিদকে নাকে ঘুষি দেয় সাইফুর। এতে ঘটাস্থলেই সে মাটিতে লুটিয়ে পড়ে। সাথে সাথে তাকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। নিহত মাজিদ উপজেলার মল্লিকপুর গ্রামের আলতমা আলীর পুত্র।
কাসিম আলী উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক আহাদুজ্জামান বলেন, অষ্টম শ্রেণির কক্ষ বিদ্যালয় ভবনের তৃৃতীয় তলায়। এদিন চতুর্থ বিষয় পড়ানোর পর ক্লাস থেকে বেরিয়ে আসেন এক শিক্ষক। এমন সময় চিৎকার শুনে দৌড়ে গিয়ে দেখতে পাই, মাজিদ অজ্ঞান হয়ে পড়ে আছে। তাৎক্ষণিকভাবে তাকে উদ্ধার করে ফেঞ্চুগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে দায়িত্বরত চিকিৎসক মৃত ঘোষণা করেন। আঘাতে মাজিদের মাথার ডান পাশের অংশ কালচে বর্ণ ধারণ করে। তিনি আরও বলেন, কেবল ক্লাসে বেঞ্চে বসা নিয়ে মাজিদের মাথার দু’পাশ ও কানে আঘাত করে সায়েম। অন্য কোনো বিরোধ থেকে নয়। সায়েম নিজেও স্বীকার করেছে বেঞ্চে বসা নিয়ে প্রথমে তাকে থাপ্পর মারার কারণে সে ঘুষি মারে। এ ঘটনার পর পরই ঘটনাস্থলে হাজির হন বিদ্যালয় পরিচালনা কমিটির সভাপতি উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. জসিম উদ্দিন। এ বিষয়ে তিনি আইনি পদক্ষেপ গ্রহণ করবেন।
সিলেট জেলা পুলিশের অতিরিক্ত পুলিশ সুপার (গণমাধ্যম) মো. আমিনুল ইসলাম বলেন, ঘটনার খবর পেয়ে পুলিশ ওই বিদ্যালয়ে গিয়ে অভিযুক্ত সাইফুরকে আটক করে থানায় নিয়ে আসে। আটক সাইফুর রহমান সায়েম একই উপজেলার মনুরটুক গ্রামের আমীর আলী পুত্র। আর মাজিদের লাশ উদ্ধার করে ময়না তদন্তের জন্য ওসমানী হাসপাতাল মর্গে প্রেরণ করেছে পুলিশ।