সমাজকে নিরক্ষরতা মুক্ত করণে সবাইকে এগিয়ে আসতে হবে —ইউএনও মাসুম

15

মো. শাহজাহান মিয়া জগন্নাথপুর থেকে :
জগন্নাথপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা মাহফুজুল আলম মাসুম বলেছেন, সমাজ থেকে নিরক্ষরতা মুক্ত করনে সচেতন মহলের সবাইকে এগিয়ে আসতে। তিনি আরো বলেন, যাঁরা সমাজের সুবিধা বঞ্চিত অশিক্ষিত মানুষকে বিনামূলে শিক্ষা জ্ঞান দিয়ে যাচ্ছেন আমরা তাদের ভূয়সী প্রশংসা করছি।
জানা গেছে, জগন্নাথপুরের একঝাঁক জ্ঞান পিপাসু তরুণ-তরুণীদের উদ্যোগে সমাজের নিরক্ষর মানুষদের স্বাক্ষর জ্ঞান শেখানোর উদ্দেশ্যে জগন্নাথপুর মুক্ত সমাজ কল্যাণ সংস্থা নামে একটি সামাজিক সংগঠন প্রতিষ্ঠা করা হয়েছে। এ সংগঠনের মাধ্যমে সমাজের অসহায় গরীব ও সুবিধা বঞ্চিত ছিন্নমূল পথ-শিশুদের জন্য গড়ে তোলা হয়েছে মুক্ত পাঠশালা। এ পাঠশালার অধীনে চালিয়ে যাচ্ছে বিনামূল্যে শিক্ষা কার্যক্রম। ইতোমধ্যে জগন্নাথপুর স্বরূপ চন্দ্র সরকারি উচ্চ বিদ্যালয়ে প্রথম পাঠশালা উদ্বোধন হয়েছে।
এরই ধারাবহিকতায় ১৬ আগষ্ট শুক্রবার জগন্নাথপুর পৌর শহরের হাবিবনগর গ্রামে দ্বিতীয় পাঠশালা উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে জগন্নাথপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা মাহফুজুল আলম মাসুম উপরোক্ত কথাগুলো বলেন।
মুক্ত সমাজ কল্যাণ সংস্থার আহবায়ক আবুল ফজলের সভাপতিত্বে ও সদস্য সচিব শাহ আলম আল তাহিদের পরিচালনায় বক্তব্য রাখেন, আইডিয়াল কারিগরি প্রশিক্ষণ কেন্দ্র ও কম্পিউটার গ্যালারি ট্রেইনিং ইন্সটিটিউটের শিক্ষক গোলাম সারোয়ার ও বক্তব্য রাখেন এবং অত্র পাঠশালায় সার্বিক সহযোগিতা করেন পৌর যুবলীগ নেতা, তরুণ সমাজকর্মী ও শিক্ষানুরাগী সৈয়দ জিতু মিয়া।
এ সময় সমাজ কর্মী রাসেল আহমদ, সামসুল ইসলাম রানা, সুজাদ খান, আবদুল খালিক, মোশাররফ আলী, রাসেল খাঁন রাজু, জহিরুল ইসলাম বুলবুল, ইসমাঈল আলী মিজু, ফয়সাল আহমেদ, মালেক আহমেদ, ঝুমা চন্দ তৈশী, সাজু আহমেদ, তানহার আহমেদ সহ বিভিন্ন শ্রেণি-পেশার নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।