মসজিদ কমিটি গঠনের দাবিতে জেলা প্রশাসক বরাবর ভাতালিয়া এলাকাবাসীর স্মারকলিপি প্রদান

46

সিলেট জেলা প্রশাসকের কাছে স্মারকলিপি প্রদান করেছে ভাতালিয়া এলাকাবাসী। সিলেট নগরীর ঐতিহ্যবাহি DC Saroklipi pic 21-8-17ভাতালিয়া জামে মসজিদের পরিচালনা কমিটি গঠন করে দেওয়ার দাবিতে  ২১ আগষ্ট সোমবার সিলেটের জেলা প্রশাসকের স্মারকলিপি প্রদান করা হয়। জেলা প্রশাসকের পক্ষে স্মারকলিপি গ্রহণ করেন অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) শহিদুল ইসলাম চৌধুরী।
স্মারকলিপিতে বলা হয়, ভাতালিয়া মহল্লার মসজিদ কমিটি ২০/৩০ বছর পূর্বে গঠিত হয়। কমিটির সদস্যগণ মৃত্যু বরণ করলে কো-অকট করে নতুন সদস্য করা হয়। ৫ বছর পূর্বে কমিটির সাধারণ সম্পাদক আব্দুল লতিফ মারা যান। সহ-সভাপতি হাজী আব্দুল গফ্ফার ও সদস্য হাজী নুরুল ইসলাম (বড়বাড়ি) ইতি মধ্যে মৃত্যু বরণ করেছেন।
কমিটির সর্বশেষ মেয়াদকালীন সভাপতি হাজী নুরুল ইসলাম ও সদস্য আফাজ উদ্দিন ২ বছর পূর্বে মহল্লাবাসীর কাছে পদত্যাগ প্রদান করেন। সদস্য সৈয়দ মিয়া ও হাজী আব্দুল কালাম গুরুতর অসুস্থ অবস্থায় রয়েছেন। এই পরিস্থিতিতে এলাকাবাসী বার বার মসজিদ পরিচালনা কমিটি গঠন করার চেষ্ঠা করলে বর্তমানে দায়িত্বে থাকা কিছু সংখ্যাক সদস্য কমিটি গঠনের বিরুদ্ধে নানা অজুহাত সৃষ্টি করছেন।
মসজিদ কমিটি গঠন নিয়ে যে কোন অপ্রীতিকর ঘটনা ঘটতে পারে বলে অসংখ্যা করছেন স্থানীয়রা। সে ক্ষেত্রে এলাকার শান্তি শৃঙ্খলা বজায় স্বার্থে এলাকাবাসী চান স্থানীয় মুসল্লিদের নিয়ে জেলা প্রশাসকের হস্থক্ষেপে ভাতালিয়া জামে মসজিদ পরিচালনা কমিটি গঠন করতে।
স্মারকলিপি প্রদান কালে এলাকাবাসীর পক্ষে উপস্থিত ছিলেন, ১১ নং ওয়ার্ডের সাবেক কাউন্সিলর আব্দুর রকিব বাবলু, সালাউদ্দিন সালাই, প্রবীণ আইনজীবি আব্দুল মালেক, আলতাফ হোসেন, ফরিদ উদ্দিন, ফয়জুল হক প্রমুখ। বিজ্ঞপ্তি