নিজেকে স্বাবলম্বী করতে বাড়ীর আঙ্গিনায় পুকুরে মাছ চাষ একটি মহৎ উদ্যোগ – মৎস্য অধিদপ্তরের মহাপরিচালক

9

সিলেট সদর উপজেলার ৩নং খাদিমনগর ইউনিয়নের এওলারটুক গ্রামের সূচনার প্রকল্পের মৎস্য চাষী মহিলা ও উপকার ভোগীদের খামারে চাষ পদ্ধতি পরিদর্শন শেষে এক মতবিনিময় সভায় মিলিত হোন বাংলাদেশ মৎস্য অধিদপ্তরের মহাপরিচালক আবু সাইদ মোঃ রাশেদুল হক।
৬ আগষ্ট মঙ্গলবার বিকেলে খামার পরিদর্শন ও মহিলাদের সাথে মতবিনিময় কালে তিনি বলেন, নিজেদেরকে স্বাবলম্বী করতে হলে বাড়ীর আঙ্গিনায় পুকুরে মাছ চাষ একটি মহৎ উদ্যোগ। সঠিক ভাবে মাছ চাষ করলে আর্থিক ভাবে লাভবানের পাশাপাশি মাছ খাওয়ার প্রয়োজনীয়তা মিটায় ও পুষ্টির চাহিদা পুরন করে। তিনি আরো বলেন, মাছ চাষের জন্য মহিলাদেরকে প্রশিক্ষন দিতে হবে। কারন যাতে করে তারা এ কর্মপন্থায় আরো উৎসাহিত হয়।
মতবিনিময় কালে উপস্থিত ছিলেন ঢাকার প্রধান বৈজ্ঞানিক কর্মকর্তা মোঃ রমজান আলী, সিলেটের বিভাগীয় মৎস্য উপ-পরিচালক সুলতান আহমদ, সিলেট প্রেসক্লাবের সাবেক সভাপতি ইকবাল সিদ্দিকি, দৈনিক ইত্তেফাক এর সিলেট ব্যুরো চীফ হুমায়ূন রশীদ চৌধুরী, জেলা মৎস্য কর্মকর্তা আবুল কালাম আজাদ, সূচনা প্রকল্পের সিওপি শেখ শাহেদ রহমান, এফ আইভিডিবির পরিচালক জাহিদ হোসেন, সূচনা প্রকল্পের কো-অরডিনেটর শামীম সারোয়ার, সূচনা প্রকল্পের ওয়ার্ড ফিস কর্মকর্তা অশোক কুমার সরকার, সদর উপজেলা সিনিয়র মৎস্য কর্মকর্তা দ্বিজরাজ বর্মণ, খাদিমনগর খামার ব্যবস্থাপক স্বপন কুমার ধর, সীমা রানী বিশ্বাস প্রমুখ। বিজ্ঞপ্তি