বঙ্গবন্ধুর জীবন ও কর্ম অনুশীলন আমাদের কর্তব্য – জেলা প্রশাসক

8
জাতীয় শোক দিবস উপলক্ষে বাতিঘর আয়োজনে বঙ্গবন্ধু ও মুক্তিযুদ্ধের বই প্রদর্শনীর উদ্বোধন করছেন জেলা প্রশাসক এম কাজী এমদাদুল ইসলাম।

সিলেটের জেলা প্রশাসক এম. কাজী এমদাদুল ইসলাম বলেছেন, বঙ্গবন্ধুর কর্মকাণ্ডের মূল্যায়ন সহজ ভাষায় ব্যক্ত করা অত্যন্ত কঠিন। বঙ্গবন্ধুর জীবন ও কর্ম অনুশীলন আমাদের কর্তব্য। নতুন প্রজন্ম জাতির পিতা বঙ্গবন্ধু সম্পর্কে জানতে প্রচুর জ্ঞান আহরণ হবে, তাই বেশি বেশি করে জ্ঞান চর্চার মাধ্যমে বঙ্গবন্ধুকে জানা সম্ভব। তিনি বলেন, বঙ্গবন্ধুর রাজনীতির করেছেন জনগণের জন্য। জনগণের জন্য ভালোবাসা ছিল তার সব কর্মকাণ্ডের প্রেরণা, জনগণের ওপর বিশ্বাস ছিল তার কর্মকাণ্ডের ভিত্তি এবং জনগণের কল্যাণই ছিল তার সব কর্মকাণ্ডের লক্ষ্য। তার প্রতি জনগণের এই বিশ্বাস ছিল বলেই তিনি হতে পেরেছিলেন জনগণের অবিসংবাদিত নেতা।
তিনি সোমবার বিকেল ৫টায় জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৪তম মৃত্যুবার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষে বাতিঘর সিলেটের আয়োজনে ১৫দিন ব্যাপী অনুষ্ঠানে ১ম দিনের বই প্রদর্শনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে উপরোক্ত কথাগুলো বলেন।
সম্মিলিত নাট্য পরিষদ সিলেটের সাধারণ সম্পাদক রজত কান্তি গুপ্তের পরিচালনায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন, সিলেট মহানগর আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ও সিলেট চেম্বারের প্রশাসক আসাদ উদ্দিন আহমদ।
অন্যান্যের উপস্থিত ছিলেন, বীর মুক্তিযোদ্ধা কবি তুষার কর, জেলা পরিষদের প্যানেল চেয়ারম্যান শামীম আহমদ, সাংস্কৃতিক সংগঠক এনামুর মুনির, প্রভাষক প্রণব কান্তি দেব, প্রভাষক রাজীব চৌধুরী, বাতিঘরের হেড অব অপারেশন তারেক আব্দুর রব প্রমুখ। বিজ্ঞপ্তি