কোম্পানীগঞ্জের শাহ্ আরেফিন টিলার শীর্ষ সন্ত্রাসী ২০ মামলার আসামী বশর গ্রেফতার

24

স্টাফ রিপোর্টার :
কোম্পানীগঞ্জ থেকে বহুল আলোচিত শাহ আরফিন টিলার শীর্ষ সন্ত্রাসী ও হত্যাসহ ২০ মামলার আসামী মোঃ বশর মিয়াকে (৪৮) অবশেষে গ্রেফতার করেছে র‌্যাপিড এ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব-৯)’র সদস্যরা। গত বৃহস্পতিবার রাত সোয়া ১০ টার দিকে নিজ বাড়ী থেকে তাকে গ্রেফতার করা হয়। গ্রেফতারকৃত বশর মিয়া কোম্পানীগঞ্জ থানার পারোয়া বাজার এলাকার জালিয়ারপারের শুকুর আলীর পুত্র।
র‌্যাব-৯ জানায়, গত বৃহস্পতিবার রাতে গোপন সংবাদের ভিত্তিতে র‌্যাপিড এ্যাকশন ব্যাটালিয়ন-৯, সিপিসি-১, সিলেট ক্যাম্পের এর একটি আভিযানিক দল কোম্পানীগঞ্জ থানা এলাকায় একটি দু:সাহসিক অভিযান পরিচালনা করে। অভিযানে কোম্পানীগঞ্জ থানার জালিয়ারপাড় তার নিজস্ব বাসভবন থেকে ১টি দেশীয় পাইপগান ১টি কার্তুজ ও ২টি ধারালো চাকুসহ উপজেলা শাহ্আরেফিন টিলার শীর্ষ সন্ত্রাসী এবং হত্যাসহ ২০টি মামলার আসামী বশর মিয়াকে গ্রেফতার করে।
উল্লেখ্য, তার বিরুদ্ধে সন্ত্রাসী কর্মকান্ড, হত্যা, চাঁদাবাজি, আইন শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর উপর আক্রমণ, জীব বৈচিত্র্য পরিবেশ বিরোধী অপকর্মসহ বিভিন্ন অপকর্মের প্রায় ২০টি মামলা চলমান রয়েছে। তার এহেন কার্যকলাপের জন্য কোম্পানীগঞ্জ এলাকায় আইন শৃঙ্খলা পরিস্থিতি অবনতিসহ উক্ত এলাকার জীব বৈচিত্র্য ব্যাপকভাবে নষ্ট হচ্ছে। উদ্ধারকৃত আলামতসহ গ্রেফতারকৃত আসামীকে কোম্পানীগঞ্জ থানায় হস্তান্তর করা হয়েছে বলে র‌্যাব-৯’র মিডিয়া অফিসার মেজর মো: শওকাতুল মোনায়েম জানিয়েছেন।