দোয়ারাবাজারে গলায় ওড়না পেঁচিয়ে প্রবাসীর স্ত্রীর আত্মহত্যা

37

দোয়ারাবাজার থেকে সংবাদদাতা :
সুনামগঞ্জের দোয়ারাবাজারের পল্লীতে গলায় ওড়না পেঁচিয়ে বসতঘরের তীরের সাথে ফাঁস লাগিয়ে তিন সন্তানের জননী ফাতেমা আক্তার (৩০) নামে এক প্রবাসীর স্ত্রী আত্মহত্যা করেছেন।
খবর পেয়ে দোয়ারাবাজার থানার এসআই রাকিবুল ইসলাম শনিবার রাত ৮টার দিকে ওই মহিলার ঝুলন্ত লাশ উদ্ধার করেন। নিহত ফাতেমা উপজেলার বাংলাবাজার ইউনিয়নের রামশাইরগাঁও গ্রামের সৌদি প্রবাসী জামাল মিয়ার স্ত্রী। তাদের সংসারে তিনটি পুত্র সন্তান রয়েছে।
নিহতের পরিবার ও স্থানীয় সূত্রে জানা যায়, ফাতেমা তার তিন পুত্রসন্তানসহ এবং পরিবারের অন্য সদস্যরা পৃথক বসতঘরে বসবাস করতেন। শনিবার দুপুরের কোনো এক সময়ে বাড়ির সকলের অজান্তে ফাতেমা নিজ শয়নকক্ষের তীরের সাথে গলায় ওড়না পেঁচিয়ে ফাঁস লাগিয়ে আত্মহত্যা করে। বিকালে নিহতের বড় ছেলে মায়ের শয়নকক্ষে ঢুকেই মায়ের ঝুলন্ত লাশ দেখতে পেয়ে চিৎকার দিলে বিষয়টি তখন জানাজানি হয়। নিহত ফাতেমা মানসিক রোগে অতীতে আরো একাধিকবার আত্মহত্যার প্রস্তুতি নিয়ে ব্যর্থ হন বলে জানান নিহতের পরিবারসহ স্থানীয়রা।
দোয়ারাবাজার থানার ওসি আবুল হাশেম ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, লাশ উদ্ধার করে ময়না তদন্তের জন্য লাশটি গতকাল রবিবার ভোরে সুনামগঞ্জ সদর হাসপাতাল মর্গে প্রেরণ করা হয়েছে। ওই মহিলা একজন মানসিক রোগী তাই গত ৮মাস আগেও সে বিষপান করেছিল। তখন চিকিৎসা দিয়ে তাকে সুস্থ করা হয় বলে পরিবারের লোকজন জানান। এ ব্যাপারে অপমৃত্যু মামলা রুজু হয়েছে।