শিশুদের ঝগড়া নিয়ে সংঘর্ষে বিশ্বনাথে মৎস্যজীবী খুন

17
বিশ্বনাথে সংঘর্ষে নিহত মকদ্দুছ আলীর ফাইল ছবি।

বিশ্বনাথ থেকে সংবাদদাতা :
শিশুদের ঝগড়াকে কেন্দ্র করে বিশ্বনাথে সংঘর্ষে মকদ্দুছ আলী ওরফে মখই (৪৮) নামের এক মৎস্যজীবী নিহত হওয়ার অভিযোগ পাওয়া গেছে। নিহত মখই উপজেলার দেওকলস ইউনিয়নের সৎমানপুর (সৎপুর) গ্রামের মৃত লালই মিয়ার ছেলে। এ ঘটনায় নিহতের মা গুণবাহার বেগম (৭০) ও ছোটভাই মুনসুর মিয়া (২৮) আহত হন। গতকাল মঙ্গলবার সকাল ৯টার দিকে নিজ বাড়িতে এ ঘটনা ঘটে।
নিহতের মা গুণবাহার বেগমের সঙ্গে কথা হলে তিনি জানান, সকাল ৯টায় নিহত মখইর ৫বছরের ছেলে বদরুল ইসলাম সাগর ও মখইর চাচাতো ভাই সেলিম মিয়ার ৫বছরের মেয়ে মাহিদা বেগমের মধ্যে খেলাধূলা নিয়ে মারামারি হয়। এনিয়ে সেলিম মিয়া ও নিহত মখইর ভাই মনসুর মিয়ার মধ্যে বাকবিতন্ডা ও হাতাহাতি হয়। এক পর্যায়ে তাদের মধ্যে সংঘর্ষ বাঁধলে সেলিমের পক্ষ নেন তার পিতা ইর্শাদ আলী। আর মনসুরের পক্ষ নেন তার বড় ভাই মকদ্দুছ আলী মখই।
এ সময় ভাতিজা মখইর উপর চাচা ইর্শাদ আলী গাছের ডাল দিয়ে তাকে আঘাত করলে মখই মাটিতে লুটিয়ে পড়েন। পরে মুমূর্ষু অবস্থায় স্থানীয়রা সিলেট ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। পরে থানা পুলিশ ঘটনাস্থল পরিদর্শন শেষে নিহতের লাশ ময়না তদন্তের জন্য হাসপাতালের মর্গে পাঠিয়েছেন।
এদিকে নিহত মখই দীর্ঘদিন থেকে হর্টের রোগী হিসেবে গ্রামের লোকজনও তাকে চিনতেন। তবে, হার্টের রোগে না মারামারিতে নিহত হয়েছেন এ নিয়েও শংশয় রয়েছে। তবে, ঘটনার পর থেকে প্রতিপক্ষ চাচা, চাচাতো ভাই স্বপরিবারে পলাতক রয়েছেন।
বিশ্বনাথ থানার ওসি শামসুদ্দোহা পিপিএম বলেন, মখই আগে থেকেই হার্টের রোগী ছিলেন। কিন্তু তারপরও তদন্ত সাপেক্ষে ব্যবস্থা নেয়া হবে।