দেশের মানুষের ভাগ্য ফেরানোর ভাবনায় ব্যস্ত আওয়ামী লীগ —মন্ত্রী ইমরান আহমদ

26
গোয়াইনঘাটে সিলেট-তামাবিল-মামার বাজারে রাস্তার কাজ পরিদর্শন করছেন প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রী ইমরান আহমদ এমপি।

গোয়াইনঘাট থেকে সংবাদদাতা :
প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রী ইমরান আহমদ এমপি বলেন, শিক্ষারমান উন্নয়নে সরকার নানামুখী প্রকল্প বাস্তবায়ন করছে। উচ্চশিক্ষা প্রসারে সরকারের তরফ থেকে গঠন করা হয়েছে বিশেষ তহবিল। কারিগরি ও বিজ্ঞানসহ সব ধরনের শিক্ষার ওপর গুরুত্ব দিয়ে কারিকুলাম পরিবর্তন করেছে সরকার।
সরকারের সিদ্ধান্ত অনুযায়ী আমরা কারিগরি শিক্ষা ও বিজ্ঞান শিক্ষাকে বিশেষ গুরুত্ব দিচ্ছি। আমরা ডিজিটাল বাংলাদেশ ঘোষণা দিয়ে বসে নেই। ডিজিটাল বাংলাদেশ গড়ার জন্য যা যা করণীয় তার সবকিছুই আমরা করে যাচ্ছি।
জাতির পিতা শিক্ষাকে সব থেকে বেশি গুরুত্ব দিয়েছিলেন বলে মন্তব্য করে মন্ত্রী বলেন, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান শিক্ষাকে অবৈতনিক ঘোষণা করেছিলেন। শিক্ষার মাধ্যমে জাতিকে তিনি উন্নত করতে চেয়েছিলেন। শিক্ষা ব্যবস্থার বর্তমান প্রেক্ষাপট নিয়ে আলোচনায় ইমরান আহমদ বলেন, শিক্ষার্থীদের ঝরে পড়া ঠেকাতে বিভিন্ন পদক্ষেপ নেয়া হয়েছে। প্রাথমিক বিদ্যালয়ের ১ কোটি ৪০ লাখ শিক্ষার্থীকে বৃত্তি দেয়া হচ্ছে। পাশাপাশি শিক্ষা ব্যবস্থায় আধুনিক প্রযুক্তির ব্যবহারের ওপর গুরুত্ব দেয়া হয়েছে।
গ্রাম পর্যন্ত মানুষের আর্থিক স্বচ্ছলতা এসেছে জানিয়ে তিনি বলেন, অর্থনৈতিকভাবে দেশ এগিয়ে যাচ্ছে বলেই শিক্ষার প্রতি মানুষের আগ্রহ বাড়ছে। যারা ক্ষমতাকে ভোগের বস্তু মনে করে- তারা কখনও দেশের উন্নয়ন করতে পারে না। নিজেদের নয়- দেশের ভাগ্য ফেরানোয় ভাবনায় ব্যস্ত আওয়ামী লীগ।
তিনি শনিবার বিকালে গোয়াইনঘাট উপজেলার ঐতিহ্যবাহী সোনার বাংলা উচ্চ বিদ্যালয়ের একাডেমিক সম্প্রসারিত ভবনের তৃতীয় তলার ভিত্তিপ্রস্তর স্থাপন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।
সোনার বাংলা উচ্চ বিদ্যালয় পরিচালনা কমিটির সভাপতি এম এ লতিফের সভাপতিত্বে ও সোনার বাংলা উচ্চ বিদ্যালয়ের সহকারী শিক্ষক নূরুল হকের পরিচালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন, সিলেটের জেলা প্রশাসক কাজী এম এমদাদুল ইসলাম, সিলেটের পুলিশ সুপার মোহাম্মদ ফরিদ উদ্দিন, গোয়াইনঘাট উপজেলা নির্বাহী অফিসার নাজমুস সাকিব, গোয়াইনঘাট থানার অফিসার ইনচার্জ মো. আব্দুল আহাদ, গোয়াইনঘাট উপজেলা আওয়ামী লীগের সভাপতি মোহাম্মদ ইব্রাহিম, গোয়াইনঘাট সরকারি কলেজের অধ্যক্ষ মো. ফজলুল হক।
অন্যান্যের মাঝে বক্তব্য রাখেন, সোনার বাংলা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক আব্দুল মুনিম, উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক এস কামরুল হাসান আমিরুল, তোয়াকুল ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান খালেদ আহমদ, সাবেক চেয়ারম্যান লোকমান হোসেন প্রমুখ।
এর আগে মন্ত্রী ইমরান আহমদ জাফলং ভ্যালী বোর্ডিং স্কুলের বোর্ড সভায় অংশ গ্রহণ, সিলেট-তামাবিল মহাসড়কের জাফলংয়ের মামার বাজার অংশের সংস্কার কাজ পরিদর্শন ও জাফলং-গোয়াইনঘাট রাস্তা পরিদর্শন করেন।