বিপুল পরিমাণ ইয়াবা ও বিদেশী সিগারেটসহ ২ ব্যবসায়ী গ্রেফতার

16

স্টাফ রিপোর্টার :
নগরীর দক্ষিণ সুরমা ও টিলাগড়ে পৃথক অভিযান চালিয়ে বিপুল পরিমাণ ইয়াবা ট্যাবলেট ও বিপুল পরিমাণ বিদেশি সিগারেটসহ ২ ব্যবসায়ীকে গ্রেফতার করেছে পুলিশ। বৃহস্পতিবার ও বুধবার রাতে তাদেরকে গ্রেফতার করা হয়।
গ্রেফতারকৃতরা হচ্ছে- জকিগঞ্জ থানার উত্তর আইয়র গ্রামের আব্দুল হান্নানের পুত্র ইয়াবা ব্যবসায়ী মাজেদ আহমদ (২২) ও জকিগঞ্জ থানার বাসিন্দা আব্দুল লতিফের পুত্র সিগারেট ব্যবসায়ী সেলিম আহমদ (৩০)।
পুলিশ জানায়, গত বুধবার রাত সাড়ে ১০টার দিকে দক্ষিণ সুরমা কদমতলী এলাকার শাহজালাল ব্রিজ (নতুন বিজ) দক্ষিণ পাশে দরিয়া শাহ মাজারের কাছ থেকে ইয়াবা ব্যবসায়ী মাজেদ আহমদকে গ্রেফতার করে পুলিশ। এ সময় তার কাছ থেকে ৮শ’ পিস ইয়াবা ট্যাবলেট উদ্ধার করা হয়। পরে মামলা দায়ের করে গ্রেফতার দেখিয়ে গতকাল বৃহস্পতিবার আদালতের মাধ্যমে তাকে কারাগারে প্রেরণ করা হয়েছে।
মহানগর পুলিশের অতিরিক্ত উপ-কমিশনার জেদান আল মুসা জানান, মাজেদ আহমদের কাছ থেকে ৮শ’ পিস ইয়াবা ট্যাবলেট জব্দ করা হয়েছে। সে একজন মাদক ব্যবসায়ী। তিনি জানান, মাজেদ দীর্ঘদিন ধরে ইয়াবা ব্যবসার সাথে জড়িত ছিলো। তার বিরুদ্ধে দক্ষিণ সুরমার থানার এসআই শাহীন মিয়া বাদী হয়ে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে মামলা করেন। এ মামলায় মাজেদকে গ্রেফতার দেখিয়ে বৃহস্পতিবার আদালতের মাধ্যমে কারাগারে প্রেরণ করা হয়েছে।
এদিকে, গতকাল বৃহস্পতিবার বিকেল সাড়ে ৫ টার দিকে মহানগর গোয়েন্দা পুলিশের টহলরত টিম টিলাগড়স্থ শাপলাবাগ আবাসিক এলাকার একটি বাসায় অভিযান চালিয়ে বিপুল পরিমাণ বিদেশি সিগারেটসহ চোরাকারবারি সেলিম আহমদকে গ্রেফতার করে। প্রাথমিক জিজ্ঞাসাবাদে আটক সেলিম জানিয়েছে, গোলাপগঞ্জ থানার বাসিন্দা নুনু মিয়া (৬৫) এর সহযোগিতায় এসব সিগারেট সে ভারতীয় সীমান্তবর্তী জৈন্তাপুর এলাকা হতে অবৈধভাবে এনে বিক্রয়ের জন্য মজুদ করে রেখেছিল। এ ব্যাপারে এসআই সৌমেন দাস বাদী হয়ে শাহপরাণ (রহঃ) থানায় মামলা করেছেন।