হার্ট লাং মেশিন সিলেট থেকে কোথাও যাচ্ছে না – ওসমানী হাসপাতালের পরিচালক

8

ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে হৃদযন্ত্রের বাইপাস অপারেশনে ব্যবহারের জন্যে আনা ‘হার্ট লাং মেশিন’ সিলেট থেকে কোথাও যাচ্ছে না।
শনিবার দুপুরে সিলেট উন্নয়ন ও ঐতিহ্যের স্মারক সংরক্ষণ পরিষদ প্রতিনিধি দলের সাথে আলাপকালে ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল মো ইউনুছুর রহমান বিষয়টি নিশ্চিত করেন।
তিনি জানান, ১ কোটি ৮২ লাখ টাকা মূল্যের এ যন্ত্রটি ব্যবহারের উপযোগী অবকাঠামোগত সুবিধা ও লোকবল ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে নেই।
তবে ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে এই ‘হার্ট লাং মেশিন’ সহ সর্বাধুনিক অন্যান্য যন্ত্রপাতি সমৃদ্ধ একটি পূর্ণাঙ্গ ‘কার্ডিয়াক সেন্টার’ স্থাপনের জন্যে খুব শিগগির একটি প্রস্তাব সংশ্লিষ্ট ঊর্ধ্বতন কর্তৃপক্ষের কাছে পাঠানো হচ্ছে বলে পরিচালক জানান।
ব্রিগেডিয়ার জেনারেল মো ইউনুছুর রহমান জানান, নানা সীমাবদ্ধতা সত্ত্বেও ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালকে সরকারি স্বাস্থ্যসেবা কার্যক্রমে শীর্ষস্থানে নিয়ে যেতে গত ৩ মাসে অনেক পদক্ষেপ নেয়া হয়েছে।
তিনি জানান, ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে নির্বিঘেœ যাতায়াত নিশ্চিত করতে মধুশহীদ এলাকায় যানজট নিরসনে সিলেট সিটি করপোরেশনের মেয়র আরিফুল হক চৌধুরী প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের আশ্বাস দিয়েছেন।
প্রতিনিধি দলে ছিলেন, সংগঠনের আহ্বায়ক জ্যেষ্ঠ সাংবাদিক আল আজাদ, সদস্য সচিব সাংস্কৃতিক সংগঠক শামসুল আলম সেলিম, সদস্য লেখক-সংগঠক রুহুল কুদ্দুছ বাবুল, কবি-সাংবাদিক মুহিত চৌধুরী ও সাংবাদিক নাজমুল কবির পাভেল।
এছাড়াও ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালের সহকারী পরিচালক ডা আবুল কালাম আজাদ, আবাসিক সার্জন ডা অরুণ কুমার বৈষ্ণব, ডা আসাদুজ্জামান জুয়েল, বাংলাদেশ প্রতিদিনের ব্যুরো প্রধান শাহ দিদার আলম নবেল ও বাংলাদেশ নার্সেস এসোসিয়েশন ওসমানী মেডিকেল কলেজ হাসপাতাল শাখার সাধারণ সম্পাদক ইসরাইল আলী সাদেক উপস্থিত ছিলেন। বিজ্ঞপ্তি