হাওর বাঁচাও সুনামগঞ্জ বাঁচাও আন্দোলনে বক্তারা ॥ বিআরটিসি বন্ধ নয় তার চেয়ে ভালো গাড়ি রাস্তায় নামান

14

সুনামগঞ্জ থেকে সংবাদদাতা :
সিলেট-সুনামগঞ্জ রোডে ৩ জুন বিআরটিসি গাড়ি চলাচলা উদ্বোধন করেন পরিকল্পনা মন্ত্রী এমএ মান্নান। বিআরটিি চলাচল মেনে নেয়নি বাস মালিক শ্রমিকরা। সিলেট জেলা সড়ক পরিবহন শ্রমিক ইউনিয়ন রেজিঃ নং বি ১৪১৮ এর কার্যালয়ে সিলেট, বি-বাড়ীয়া, হবিগঞ্জ ও সুনামগঞ্জ মালিক শ্রমিকের আহ্বানে পরিবহণ শ্রমিকদের এক আলোচনা সভা আগামী ২২ জুনের মধ্যে সিলেট-সুনামগঞ্জ রোডে বিআরটিসি যানবাহন বন্ধ না রাখলে, ২৩ জুন থেকে সিলেট বিভাগ ও বি-বাড়িয়া জেলায় অনির্দিষ্টকালের জন্য পরিবহন ধর্মঘট আহ্বান করা হয়েছে। এর তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছে হাওর বাঁচাও সুনামগঞ্জ বাঁচাও আন্দোলন।
বৃহস্পতিবার রাতে শহরের মুক্তিযোদ্ধা শহীদ জগৎজ্যোতি পাবলিক লাইব্রেরীতে হাওর বাঁচাও সুনামগঞ্জ বাঁচাও আন্দোলন এর নিয়মিত সাপ্তাহিক সভায় বক্তারা বলেন, বিআরটিসি বন্ধ করতে হবে কেন? বাস মালিক সমিতি এর চেয়ে ভালো বাস রাস্তায় নামালে কোন যাত্রী বিআরটিসিতে যাবে না। তারা হবিগঞ্জ সমিতির প্রতি আহ্বান জানিয়ে বলেন, সিলেট সুনামগঞ্জ রাস্তায় ১০ টি হবিগঞ্জ এক্সপ্রেস চালু হলেই বিআরটিসি পালিয়ে যাবে এমনিতে।
বক্তারা সুনামগঞ্জ সিলেট বাস মালিক সমিতির অনৈতিক পরিবহণ ধর্মঘট আহবানের বিরুদ্ধে প্রতিরোধ গড়ে তোলার জন্য জনগনকে এগিয়ে আসার আহবান জানান। একই সাথে প্রশাসনকে এই অরাজকতার ব্যাপারে কঠোর পদক্ষেপ নিতে অনুরোধ করা হয়।
হাওর বাঁচাও সুনামগঞ্জ বাঁচাও আন্দোলনের কেন্দ্রীয় সভাপতি এড. বজলুল মজিদ চৌধুরী খসরুর সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক বিজন সেন রায়ের সঞ্চালনায় অনুষ্ঠিত সভায় বক্তব্য রাখেন, সংগঠনের উপদেষ্টা বিকাশ রঞ্জন চৌধুরী ভানু, সিনিয়র সহ-সভাপতি বীর মুক্তিযোদ্ধা আবু সুফিয়ান, সহ-সভাপতি সুখেন্দু সেন, অধ্যাপক চিত্তরঞ্জন তালুকদার, অধ্যক্ষ রবিউল ইসলাম, ডা. মোর্শেদ আলম, যুগ্ম-সাধারণ সম্পাদক সালেহীন চৌধুরী শুভ, সাংগঠনিক সম্পাদক নির্মল ভট্টাচার্য্য, একে কুদরত পাশা, এমরানুল হক চৌধুরী, বাঁধ বিষয়ক সম্পাদক ওবায়দুল হক মিলন, মৎস্য বিষয়ক সম্পাদক গোলাম মওলা তোহা, ত্রাণ ও দুর্যোগ বিষয়ক সম্পাদক শামস শামীম, সদর উপজেলা আহ্বায়ক চন্দান রায়, যুগ্ম আহ্বায়ক প্রবাষক দুলাল মিয়া, সদস্য সচিব শহীদ নূর আহদ প্রমুখ।