কুরআন-সুন্নাহ ভিত্তিক সমাজ গঠনে ইসলামি সংগঠনের কর্মীদের ভূমিকা তাৎপর্যপূর্ণ -মো. মনজুরুল করিম মহসিন

31

বাংলাদেশ আনজুমানে তালামীযে ইসলামিয়ার কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক ছাত্রনেতা মো. মনজুরুল করিম মহসিন বলেন, মহান আল্লাহ এই পৃথিবীতে মানব জাতিকে প্রেরণ করেছেন তাঁর ইবাদত-বন্দেগী পালন করার জন্য। এজন্য মানুষকে দ্বীন শিক্ষা দিয়ে তার রবের পথে আহবান জানানোর জন্য অসংখ্য নবী-রাসূল (সা.) মহান আল্লাহর পক্ষ থেকে যুগে যুগে প্রেরিত হয়েছেন। কুরআন-সুন্নাহর পরিপূর্ণ অনুসরণে সমাজ থেকে যাবতীয় শিরক-বিদআত, অপসংস্কৃতি ও কুসংস্কারমূলক কার্যক্রম উৎপাটন করে কুরআন-সুন্নাহ ভিত্তিক সমাজ গঠনে ইসলামি সংগঠনের কর্মীদের একনিষ্ঠ হতে হবে। শুধুমাত্র দ্বীনের পথে আহ্বান জানিয়েই ক্ষান্তি নয় বরং ঈমান-আকিদা বিধ্বংসী বাতিল মতবাদের বিরুদ্ধে আপোষহীন লড়াই চালিয়ে যাওয়া ইসলামি সংগঠনের কর্মীদের অন্যতম দায়িত্ব ও কর্তব্য।
৭ সেপ্টেম্বর মঙ্গলবার, বিকাল ৩টায় সিলেট প্রেসক্লাবে বাংলাদেশ আনজুমানে তালামীযে ইসলামিয়া সিলেট মহানগরীর ৯নং ওয়ার্ড শাখা আয়োজিত ইসলামি সংগঠনের কর্মীদের দায়িত্ব ও কর্তব্য শীর্ষক সেমিনারে প্রধান অতিথির বক্তব্যে তিনি উপরোক্ত কথাগুলো বলেন।
শাখা সভাপতি শাহরিয়ার আহমদ শামীমের সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক মো. কামিল হোসেনের পরিচালনায় সেমিনারে প্রধান বক্তার বক্তব্য রাখেন সংগঠনের সিলেট মহানগরীর সভাপতি এস এম মনোয়ার হোসেন।
বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন সংগঠনের সিলেট মহানগরীর সহ-সভাপতি মো. আতিকুর রহমান সাকের, সহ-সাধারণ সম্পাদক কাওছার হামিদ সাজু, সাংগঠনিক সম্পাদক এম. শামছ উদ্দিন, শাবিপ্রবির প্রচার সম্পাদক জুবেল আহমদ, সিলেট মহানগরীর সহ-প্রশিক্ষণ সম্পাদক এফ কে জুনেদ আহমদ, সিলেট (পূর্ব) জেলার সহ-প্রশিক্ষণ সম্পাদক মো. জায়দুর রহমান ও সিলেট সরকারি আলিয়া মাদরাসা সভাপতি মো. আজফল হোসেন।
শাখা সহ-সভাপতি আব্দুল হাফিজ ইমনের স্বাগত বক্তব্যের মাধ্যমে সূচিত সেমিনারে আরও উপস্থিত ছিলেন বিশিষ্ট ব্যবসায়ী আব্দুস সোবহান, ৭নং ওয়ার্ড সহ-সভাপতি জুবায়ের আহমদ, ২১নং ওয়ার্ড শাখা সাধারণ সম্পাদক মাহদী বিন আব্দুল আজিজ, মদন মোহন কলেজ শাখার সহ-সাধারণ সম্পাদক আব্দুল মুনিম, ২১নং ওয়ার্ড সাংগঠনিক সম্পাদক শাখাওয়াত হোসেন।
অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন শাখা সহ-সভাপতি তারেক আহমদ, সাংগঠনিক সম্পাদক এনামুল হক, সহ-সাংগঠনিক সম্পাদক সজীব আহবাব, প্রচার সম্পাদক হাসনাত আহমদ মোস্তাক, অর্থ সম্পাদক মাসুম আহমদ, অফিস সম্পাদক মোস্তাফিজুর রহমান মাজেদ, সহ-অফিস সম্পাদক মো. আব্দুল্লাহ, প্রশিক্ষণ সম্পাদক মুরাদুল ইসলাম, শিক্ষা ও সাংস্কৃতিক সম্পাদক আবু তানজিম মো. আব্দুল্লাহ, সহ-শিক্ষা ও সাংস্কৃতিক সম্পাদক সামছুজ্জামান রাফি, তথ্য ও প্রযুক্তি সম্পাদক সোহানুর রহমান প্রমুখ। বিজ্ঞপ্তি